মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

পাটগ্রামে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

Coder Boss
  • Update Time : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪
  • ১৬ Time View

আব্দুস সামাদ, পাটগ্রাম লালমনিরহাট, প্রতিনিধি:

লালমনিরহাট জেলার পাটগ্রামে ‘আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ প্রতিপাদ্য নিয়ে গতকাল রোববার (১৩ অক্টোবর) আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল ১১ টায় শহীদ আফজাল মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  উপজেলা নির্বাহী অফিসার মোঃ নুরুল ইসলাম বলেন , প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি মানবসৃষ্ট দুর্যোগেও আমরা কষ্ট পাই।

কিছু মানুষের দায়িত্বহীন আচরণ অনেকের জন্য ভোগান্তি নিয়ে আসে। নদীর কূল ভরাট করা ও খাল আটকে জলাবদ্ধতা তৈরি করার মতো মন্দ কাজ বন্ধে অনেক কিছু করার আছে।

মনে রাখা দরকার, সমস্যা যতটা প্রকট সমাধানে ততটাই সক্রিয় হতে হবে। 

এগুলো বাস্তবায়ন হলে সংকট থেকে উত্তরণের সুযোগ সৃষ্টি হতে পারে। তবে প্রকৃতির সঙ্গে যুদ্ধ করে পেরে ওঠা কঠিন। প্রাকৃতিক দুর্যোগের সময় সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে।

আলোচনা অনুষ্ঠানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উত্তম কুমার নন্দী, পাটগ্রাম ফায়ার সার্ভিস অফিসার ইনচার্জ মফিদুল ইসলাম,স্হানীয় গণমাধ্যম কর্মীরা উপস্হিত ছিলেন।

এর আগে দিবসটি উপলক্ষে উপজেলা  চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এছাড়া ফায়ার সার্ভিসের মাধ্যমে অগ্নিকাণ্ড ও ভূমিকম্পকালে রক্ষা পাওয়ার উপায় নিয়ে মহড়া অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102