রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

সুনামগঞ্জের লালপুরে প্রবাসীর পিতামাতাকে প্রাণনাশের হুমকিদাতাদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত

Coder Boss
  • Update Time : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩১ Time View

মিজানুর রহমান সুনামগঞ্জ:

সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের লালপুর গ্রামের বাংলাদেশ আওয়ামীলীগের প্রভাবশালী নেতা হুসেন আলী ও তার ভাতিজা শফিকুল আলমের নেতৃতে একদল উগ্রবাদ, সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে একই গ্রামের মধ্যপ্রাচ্য তিন প্রবাসীর বৃদ্ধ বাবা মায়ের বসত ঘরে ঢুকে বৃদ্ধ পিতামাতাকে মারপিঠ করে গুরুতর আহত করে। এ সময় হামলাকারীরা লুটপাট করে মূল্যবান মালামাল ছিনিয়ে নেয়।

এ বিষয়ে মামলা হলে হামলাকারীরা মামলার স্বাক্ষীদের বাড়িঘর থেকে উচ্ছেদ করে দেয়ার ও প্রাননাশের হুমকি অব্যাহত থাকায় হুমকিদাতাদের গ্রেপ্তার করে কঠোর শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১১টায় লালপুর গ্রামবাসির আয়োজনে লালপুর বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে এলাকার শতাধিক বিভিন্ন শ্রেণী পেশার লোকজন অংশগ্রহন করেন।

এ সময় বক্তব্য রাখেন, মোঃ আবেদীন মিয়া, শামীম মিয়া, ফরিদ মিয়া, লাল মিয়া, রুহুল মিয়া, হাবু মিয়া ও রিপন মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, লালপুর গ্রামের আওয়ামীলীগ সন্ত্রাসী ভূমিখেকো হুসেন আলী ও তার ভাতিজা শফিকুল ইসলামের নেতৃত্বে একদল সন্ত্রাসী ২০২২ সালের ১ জুলাই স্মরণকালের ভয়াবহ বন্যার সময় লালপুর গ্রামের নিরীহ মধ্যপ্রাচ্য প্রবাসী আব্দুল হামিদ, আব্দুল হেকিম ও আবুল বাশারের বসতবাড়ির নিজস্ব কাচা রাস্তায় নৌকা নিয়ে আসা যাওয়া করার কারণে তাদের এই রাস্তাটি ভেঙ্গে যায়। 

এ সময় প্রবাসীদের বৃদ্ধ পিতা জজ মিয়া ও মাতা জহুরা খাতুন বাধা প্রদান করেন। এই কাচা রাস্তায় নৌকা লাগানোকে কেন্দ্র করে ঘটনার দিন হুসেন আলী ও তার ভাতিজা শফিকুল ইসলামের নেতৃত্বে একদল সন্ত্রাসী দেশীয় প্রবাসীদের বসতঘরে প্রবেশ করে বৃদ্ধ পিতা জজ মিয়া ও মাতা জহুরা খাতুনকে বেদড়ক পিঠিয়ে রক্তাক্ত করে। এই ঘটনায় আহতের মেয়ে মোছাঃ জায়েদা খাতুন বাদি হয়ে ২০২২ সালের ৩রা জুলাই হুসেন আলীর ভাই মৃত মিন্নত আলীর ছেলে শাহ আলম, জীবন মিয়া, সুন্দর আলীর ছেলে সাজ্ঞব আলী এই চারজনকে আসামী করে সদর মডেল থাানয় একটি মামলা দায়ের করেন। এই মামলাটি চলমান থাকা অবস্থায় আসামীগণ মামলার স্বাক্ষী আহত জজ মিয়া,জহুরা খাতুনসহ তার স্বজনদের বিভিন্ন সময় প্রকাশ্য দিবালোকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছেন। এই ঘটনায় মামলার বাদি জায়েদা খাতুন নিজের ও স্বজনদের জানমালের নিরাপত্তা চেয়ে ২০২৪ সালের গত ৯ সেপ্টেম্বর সুনামগঞ্জ সদর মডেল থানায় হুমকিদাতাদের বিরুদ্ধে একটি সাধারন ডায়েরী করেছেন। যার জিডি নং ৭৩৮।

অবিলম্বে এই সমস্ত আওয়ামীলীগ সন্ত্রাসী হুমকিদাতাদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য বর্তমান অন্তবর্তীকালীন সরকার ও পুলিশ সুপারের নিকট জোর দাবী জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102