শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

খাগড়াছড়িতে ২৪ ঘন্টার মধ্যে অপহৃত কিশোরী উদ্ধার,অপহরণ কারী গ্রেপ্তার

Coder Boss
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪
  • ৪৩ Time View

শারমিন সরকার বৃষ্টি, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার সার্বিক আইন—শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও গতিশীল রাখার লক্ষ্যে খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) ফৌজদারী মামলার আসামী গ্রেফতার, দীর্ঘদিনের বিলম্বিত পরোয়ানা তামিল, অভ্যাসগত চোর—ডাকাত চক্রের বর্তমান অবস্থান নির্ধারণ ও তথ্য সংগ্রহ সহ বিভিন্ন প্রকার উদ্ধার অভিযানের বিষয়ে জেলার সকল পর্যায়ের অফিসার ও ফোর্সদের নিকট জোর তাগিদ প্রদান করেছেন। এরই ধারাবাহিকতায় মানিকছড়ি থানার একাধিক চৌকস টিম এক কিশোরীকে অপহরনের অভিযোগে এজাহারনামীয় ০১ জন আসামীকে গ্রেফতার করে ।

ঘটনাসূত্রে জানা যায়, গত ২৭শে আগস্ট, ২০২৪ খ্রি. সন্ধ্যা অনুমান ০৭.৩০ ঘটিকার সময় বাদী ও বাদীর বড় ছেলের অনুপস্থিতে ১.মোঃ জাহিদ(26) পিতা-মোঃ কালু মিয়া স্থায়ী: (তিনটহরী গুচ্ছগ্রাম, ০৬নং ওয়ার্ড, ০৪নং তিনটহরী ইউপি) , উপজেলা/থানা- মানিকছড়ি, জেলা –খাগড়াছড়ি , ২. মোঃ হেলাল(26) পিতা-মনতা মিয়া প্রকাশ মনতাজ মিয়া স্থায়ী: (তিনটহরী গুচ্ছগ্রাম, ০৬নং ওয়ার্ড, ০৪নং তিনটহরী ইউপি) , উপজেলা/থানা- মানিকছড়ি, জেলা -খাগড়াছড়ি, ৩. নাছির(35) পিতা-বাদশা মিয়া স্থায়ী: গ্রাম- বড়ডলু মুসলিম পাড়া (০৯নং ওয়ার্ড, ০৪নং তিনটহরী ইউপি) , উপজেলা/থানা- মানিকছড়ি, জেলা -খাগড়াছড়ি, ৪. মাজারুল(30) পিতা-সিরাজ মিয়া স্থায়ী: (তিনটহরী গুচ্ছগ্রাম, ০৬নং ওয়ার্ড, ০৪নং তিনটহরী ইউপি) , উপজেলা/থানা- মানিকছড়ি, জেলা -খাগড়াছড়ি, ৫. আনোয়ার(30) পিতা-জসিম মিয়া স্থায়ী: (তিনটহরী গুচ্ছগ্রাম, ০৬নং ওয়ার্ড, ০৪নং তিনটহরী ইউপি) , উপজেলা/থানা- মানিকছড়ি, জেলা -খাগড়াছড়ি সহ বাদীর বাড়ীতে আসিয়া বাদীর মেয়ে ভিকটিম কে জোর-জবরদস্তি পূর্বক টানা-হেঁচড়া করে বাদীর বসতঘর থেকে অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। পরবর্তীতে বাদী বাড়ীতে আসিলে তার স্ত্রী ও ছোট মেয়ের মুখে ঘটনার বিস্তারিত শুনে বাদী তার পরিবারের লোকজনসহ সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুঁজি করে বাদীর মেয়ে ভিকটিম কে না পেয়ে বাদীর আত্মীয়-স্বজন এবং স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গের সহিত আলোচনা করে থানায় আসিয়া অভিযোগ করেন। বাদীর অভিযোগের প্রেক্ষিতে মানিকছড়ি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপহরণ মামলা রুজু করা হয়।
মামলা রুজুর পরবতীর্তে খাগড়াছড়ি পার্বত্য জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)এর সার্বিক তত্ত্বাবধান ও দিকনির্দেশনায় মানিকছড়ি থানার একাধিক চৌকস টিম আসামীদের গ্রেফতারের অভিযান শুরু করে। গত ২৮/০৮/২০২৪ খ্রি. সকাল ১০.৪০ ঘটিকার সময় মানিকছড়ি থানার বিভিন্ন এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা করে অত্র মামলার ০১নং আসামী মোঃ জাহিদ(২৬)কে গ্রেফতার পূর্বক তার হেফাজত হতে রাত অনুমান ২০.২০ ঘটিকায় মানিকছড়ি থানাধীন হাতিমুড়া এলাকার গহিন হতে ভিকটিম কে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। আসামীকে বিজ্ঞ আদালতে বিধি মোতাবেক যথাসময়ে সোপর্দ করা হবে। আসামীর বিরুদ্ধে আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ প্রক্রিয়াধীন। অন্যান্য পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান চলমান রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102