সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠানে কার্যক্রম স্বাভাবিক রাখতে সমন্বয় সভায় ময়মনসিংহ জেলা প্রশাসকের নির্দেশ

Coder Boss
  • Update Time : রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪০ Time View

মকবুল হোসেন, ময়মনসিংহ জেলা প্রতিনিধি:

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসমূহে জোরপূর্বক শিক্ষকদের পদত্যাগে বাধ্য করার মতো ঘটনা ঘটতে দেখা যায়। এ ধরনের অনাকাঙ্ক্ষিত বিশৃঙ্খল পরিস্থিতিতে ময়মনসিংহ জেলার কোনো শিক্ষা প্রতিষ্ঠানে যেন শিক্ষা কার্যক্রম বন্ধ না হয় তা নিশ্চিতে এবং স্কুল-কলেজের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে জেলার শিক্ষা সংশ্লিষ্ট দপ্তরসমূহকে নির্দেশ দিয়েছেন ময়মনসিংহ জেলা প্রশাসক। একই সঙ্গে এ ধরনের যে কোনো ঘটনা স্থানীয় প্রশাসনকে অবহিত করার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেও জেলা শিক্ষা অফিসকে নির্দেশনা প্রদান করা হয়।।

১৫ সেপ্টেম্বর রবিবার ময়মনসিংহ জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় সভাপতির বক্তৃতায় ময়মনসিংহের নবনিযুক্ত জেলা প্রশাসক মুফিদুল আলম ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় এই নির্দেশনা প্রদান করেন।

সভায় জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের কর্মকর্তা বৃন্দ ময়মনসিংহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চলমান রয়েছে বলে জানান হয়।

জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা,
জেলার সড়ক ও জনপথ বিভাগ, ঔষধ প্রশাসনের কর্মকর্তা, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কর্মকর্তা জেলা,কৃষি সম্প্রসারন অধিদপ্তরের, কর্মকর্তা
ক্ষুদ্র সেচ বিভাগের কর্মকর্তা সহ জেলার অন্যান্য দপ্তরসমূহে স্বাভাবিক কার্যক্রম চলমান রয়েছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ আজকের সভা উল্লেখ করেন।

সভায় ময়মনসিংহের নবনিযুক্ত জেলা প্রশাসক জেলার সকল সরকারি দপ্তরসমূহকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের নিশ্চয়তা দেন। এ সময় তিনি স্বাস্থ্য সংক্রান্ত যেকোনো সমস্যায় জেলা সিভিল সার্জনের সহযোগিতা গ্রহণের পরামর্শ দেন। এনআইডি সংশোধন ও এনআইডি সংক্রান্ত সেবা দ্রুততার সঙ্গে প্রদান করতে জেলা নির্বাচন অফিসকে বলেন। বিদেশে দক্ষ জনশক্তি প্রেরণের লক্ষ্যে বিদেশি ভাষা শিক্ষার প্রশিক্ষণ কার্যক্রমগুলো জেলার স্কুল-কলেজ ও আউটডোর পর্যায়েও পরিচালনার জন্য ময়মনসিংহ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) কর্মকর্তাকে বলেন। জেলার বিভিন্ন দপ্তরসমূহকে নিজ নিজ ওয়েব পোর্টালের তথ্যসমূহ হালনাগাদ করতে নির্দেশনা দেন।

সভায় ময়মনসিংহ জেলা পুলিশের ট্রাফিক শাখার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজিম উদ্দিন, ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নজরুল ইসলাম, ময়মনসিংহ জেলা তথ্য অফিসের পরিচালক (রুটিন দায়িত্ব) শেখ মো. শহীদুল ইসলামসহ ময়মনসিংহ জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102