শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

শ্রীপুরে ইউপি চেয়ারম্যানদের ঘা-ঢাকায় ভূগান্তিতে সেবা প্রত্যাশীরা

Coder Boss
  • Update Time : রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৯ Time View

হাজ্বী আসাদুজ্জামান (আসাদ) স্টাফ রিপোর্টার

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ত্যাগের পর গাজীপুরের শ্রীপুরে ৪টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘা-ঢাকা দেওয়ার কারনে প্রয়োজনীয় সেবা না পেয়ে চরম ভূগান্তিতে পড়েছেন সেবা প্রত্যাশীরা।

গত ৫ আগস্ট থেকে উপজেলার ১নং মাওনা ২ নং গাজীপুর, ৩নং কাওরাইদ এবং ৫নং গোসিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ঘা-ঢাকা দিয়েছেন। স্বৈরাচারী শেখ হাসিনার আমলে প্রহশসনের নির্বাচনে পরিষদে বসে ছিলেন তারা।
দুর্নীতি স্বজন প্রীতিসহ নানা অভিযোগের কারণে আওয়ামী লীগ সমর্থিত এই চেয়ারম্যানগন এলাকা ছেড়ে আত্মগোপনে রয়েছে।

এ সকল ইউনিয়ন পরিষদ ভবন গুলোতে তালাবদ্ধ থাকার কারণে জন্ম-নিবন্ধন, নাগরিক সনদ,ওয়ারিশান সার্টিফিকেট, ও ট্রেড লাইসেন্সসহ নানা রকম প্রয়োজনীয় সেবা পাচ্ছে না প্রত্যাশীরা প্রতিনিয়ত ঘুরে বেড়াচ্ছে। কিন্তু দেখা মিলছেনা চেয়ারম্যানদের। এতে করে দৈনন্দিন জীবনের নানা রকম কর্মকান্ডে ব্যাঘাত ঘটছে এবং ভোগান্তির শিকার হচ্ছে সেবা প্রত্যাশীরা।

সেবা নিতে আসা বেশ কয়েকজন জানায় সকাল সাড়ে ১০টা ১১টায় তারা এসে অপেক্ষা করছেন তবুও চেয়ারম্যান ও মেম্বার এর দেখা নেই।

রবিবার(১ সেপ্টেম্বর) উপজেলার ১নং মাওনা ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায় ইউপি ভবনের সবকটি রুম তালাবদ্ধ। সেবা প্রার্থী ৮-১০ জন বসে আছেন বারান্দায়।

বেশকিছু ইউনিয়ন পরিষদে গিয়ে ১/২টি ছাড়া প্রায় ইউনিয়ন পরিষদ গুলো তালাবদ্ধ একই চিত্র চোখে পড়ে। তবে কিছু ইউনিয়ন পরিষদে উদ্যোক্তারা উপস্থিত থাকলেও চেয়ারম্যান – মেম্বার এর স্বাক্ষরের জন্য ভোগান্তিতে পরতে হচ্ছে সেবা প্রার্থীদের। তবে কিছু কিছু ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার আত্মগোপনে থেকে জনসাধারণকে সেবা দিচ্ছেন বলেও জানা গেছে।

ইউনিয়ন পরিষদ গুলোতে জন্ম-নিবন্ধন, নাগরিক সনদ ও ট্রেড লাইসেন্স করতে আসা বেশ কয়েকজন জানায় সকাল সাড়ে ১০টা ১১টায় তারা এসে অপেক্ষা করছেন তবুও চেয়ারম্যান ও মেম্বার এর দেখা নেই।

এসময় স্থানীয় জনসাধারণ অভিযোগ করে বলেন, গত (৫ আগস্ট) সোমবার দুপুরের পর থেকে জন প্রতিনিধিদের খুঁজে পাওয়া যায় না। লোকজন প্রতিদিন এভাবে ঘণ্টার পর ঘণ্টা বসে অপেক্ষা করেও সেবা পাচ্ছে না।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান -মেম্বার এর সাথে মুঠোফোনে কথা হয় তারা জানান, চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেই ইউনিয়ন পরিষদে গিয়ে সেবা প্রার্থীদের পুরোপুরি সেবা দিবেন তারা।

এ ব্যাপারে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাহার শাকিল বলেন, এ বিষয়ে খোঁজখবর নিয়ে জনগণের সেবা নিশ্চিত করতে দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102