রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

স্বাস্থ্যসেবায় জেলার প্রথম স্থান অর্জন করলো জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

Coder Boss
  • Update Time : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৬ Time View

স্টাফ রিপোর্টার:

স্বাস্থ্য অধিদপ্তর ও DGHS এর website এ কাজের স্কোর অনুযায়ী অনলাইন রিপোর্টিং এর ভিত্তিতে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জেলার প্রথম স্থান অর্জন করেছে। অনলাইনে প্রকাশিত তথ্যের ভিত্তিতে জানাগেছে, স্বাস্থ্য অধিদপ্তর প্রতি ৩ মাস অন্তর কাজের স্কোর অনুযায়ী দেশে অনলাইন জরিপ কার্যক্রম চালিয়ে আসছে। জরিপে উঠে এসেছে, সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান দিন দিন উন্নতি হচ্ছে। স্বাস্থ্য সেবা জনগনের দৌরগড়ায় পৌঁছে দেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ শারমিন আরা সহ সকল কর্মকর্তা ও কর্মচারীগন নিরলসভাবে কাজ করায় সেবার মান পর্যায়ক্রমে উন্নতি হচ্ছে।
সূত্রে জানা যায়, হাসপাতালে প্রতি মাসে গড়ে ডেলিভারি হয় ৭০-৭৫ টি, আউটডোর এ প্রতিদিন ৩০০-৩৫০ জন রোগী দেখা হয়, চক্ষু রোগী অদ্যাবধি ২৪৭৩ জন সেবা নিয়েছে। প্রায় ৩৭ হাজার রোগী ডায়াবেটিস এবং প্রেসার এর ওষুধ পান বলে জানা গেছে। হাসপাতালে এক মাসের ইতিহাসে একশো নরমাল ডেলিভারি হয়েছে।
মাসে সর্বোচ্চ ডেলিভারি ও স্বাস্থ্য সেবা নিশ্চিতে কাজ করছেন দায়ীত্বে থাকা চিকিৎসক ও কর্মচারীরা।
যার ফলে জরিপী ফলাফলে সুনামগঞ্জ এর জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে সেবার মান উন্নয়নে জেলার শ্রেষ্ট কমপ্লেক্স হিসাবে জগন্নাথপুর উপজেলাকে (DGHS এর website) ঘোষণা করা হয়।
সারাদেশের ৪৯২ টি উপজেলার মধ্যে জগন্নাথপুর উপজেলা এবার ৪৮ তম অবস্থানে রয়েছে মর্মে অধিদপ্তরের সাইটে প্রকাশ করা হয়েছে । জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ শারমিন আরা বলেন, আমি একজন সেবক মাত্র।
সকল কর্মকর্তা ও কর্মচারীগনের অক্লান্ত পরিশ্রমে এটা সম্ভব হয়েছে। এ সফলতা জগন্নাথপুর উপজেলার সকল শ্রেণী-পেশার মানুষের। সকলের সহযোগিতা পেলে চিকিৎসা ব্যবস্থার আরো উন্নতি ও নাগরিকদের কাংখিত সেবা প্রদানে আমরা প্রাণপণ চেষ্টা চালিয়ে যাবো।
উল্লেখ্য যে, এর আগে সেবার মান উন্নয়নে দেশের ৪৯২ টি উপজেলার মধ্যে জগন্নাথপুর উপজেলা ২৬৭ তম অবস্থানে ছিল। এবার স্বাস্থ্য অধিদপ্তর ও DGHS এর জরিপের ভিত্তিতে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৪৮ তম ই রির্পোট ডিভিশনে ও সুনামগঞ্জ জেলার মধ্যে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে প্রথম স্থান এবং অনলাইনে জেলা ভিত্তিক এর ফলাফল সাইটে প্রকাশ করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102