শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
শিরোনাম:

বিশ্বে রাজনৈতিক সন্ত্রাস!

Coder Boss
  • Update Time : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪
  • ১৯ Time View

লেখক:- ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসলাম।

ইরান নিজেই ৪০০ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ইসরায়েলের “মোসাদ” ঘাটি সহ বিমানবন্দর ও সামরিক ঘাটিতে! নেতানিয়াহু কে দৌড়ে বাঙ্কারে আশ্রয় নিতে দেখা গেছে! ৩০০ ক্ষেপণাস্ত্র আঘাত হানতে সক্ষম হয়েছে ইসরায়েল প্রতিরক্ষা বুহ্য ভেদ করে! হামাস নেতা “ইসমাইল হানিয়া ও হিজবুল্লা প্রধান নাসরুল্লা” হত্যার প্রতিবাদে! আনন্দ মিছিল করতে লাখ লাখ ইরানি রোডে নেমে আসে ক্ষেপণাস্ত্র হামলার সমর্থনে!

মজার কথা হচ্ছে, ইরান আক্রমণ পরিচালনার আগে ইসরায়েলের পালক পিতা “মার্কিন যুক্তরাষ্ট্র” কে জ্ঞাত করেছে! বাহ্ দারুন খেলা বিশ্ব মোড়ালের! কেবল কয়দিন আগে ৫.৬ বিলিয়ন মার্কিন সাহায্য বরাদ্দ করেছেন “বাই ডেন প্রশাসন” ইসরায়েল কে অস্ত্র গোলাবারুদ কিনতে! মার্কিন আলপিন কিনলে ও কঠিন শর্ত থাকে সে জন্য বাংলাদেশের বিগত সরকার যুদ্ধ বিমান F — 16 দরাদরি করেও ফ্রান্সের সাথে চুক্তি করলো মার্কিন সর্তে বনিবনা না হওয়ায়! শুনলাম আমাদের দেশের নতুন সরকার মার্কিন লোন পেতে যাচ্ছেন এবং এ খবরে কিছু লোক বোগল বাজাচ্ছে খুশিতে বাকবাকম হয়ে! ১৯৭১ সালের পর এই লোন হয়তো হবে বাংলাদেশ নামক দেশটার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম লোন! সে যাইহোক —

প্রিয় পাঠক, এক মিনিটে সারা বিশ্বের উত্তপ্ত অবস্হা হিমশীতল ঠান্ডা হয়ে যায় যদি ফিলিস্তিন নামক রাস্ট্র টা রাস্ট্রীয় স্বীকৃতি দেয়া হয়! ১৯৩ জাতিসংঘের সদস্য দেশের ১৬৩ দেশ স্বীকৃতির একক সংখ্যা গরিষ্ঠতা পেয়ে বসে আছে ফিলিস্তিন! তাদের দেড়শত বছর আগের বসতি নির্দিষ্ট ভূখন্ড আছে, জনগন আছে, সরকার আছে তাহলে রাস্ট্র বিজ্ঞানের গার্নারের রাস্ট্র সজ্ঞার কি নাই? কেন মার্কিন ভেটো সেখানে ৭০ বছর ধরে রক্ত ঝরাচ্ছে! ৯ মাসে একলাখ সাত হাজার মানুষ হত্যা হয়ে গেলো, লেবাননে আক্রমণ করে তিন দিনে হাজার হত্যা যার অধিকাংশ নারী শিশু! কোথায় মানবতা মনুষ্যত্ব, শুধু বাংলাদেশ পাকিস্তান শ্রীলঙ্কা ইউক্রেন ছুটে যাও মানবতা ফেরি করতে? দেউলিয়া পাকিস্তান কে দশ টাকা সাহায্য করলে না, যখন ইমরান খান ভারত বাংলাদেশ নেপাল ভুটান রাশা চীন সংযোগ করে দেশটাকে উপরে তোলার চেষ্টা করে কৃতকার্যতার প্রায় দ্বার প্রান্তে তখন ই ক্ষমতাচ্যুত করে বাহাদুরি এবং গৃহপালিত “শেহবাজকে” ক্ষমতায় বসানো, শ্রীলঙ্কার অবস্থা একই রকম “রাজা কাপাস” কে ফেলে —- আহম্মক এই দঃ এশিয়ার জনগন, নিজের বুঝ পাগলে বোঝে কিন্তু এরা বোঝে না!

ইরান যখন C I A কে ইসরায়েল আক্রমণের কথা জানালো তখন গুরু কি বললেন, “এমন কি বললেন, আক্রমণ করো তা-না হলে আরো লোন সহ অস্ত্র গোলাবারুদ কিনবে কেন? ”
এমন হয়তো নয় —
ইয়েমেনে আক্রমণ চালিয়েছে ইসরায়েল! ইয়েমেন হুতি বিদ্রোহীরা ভারত মহাসাগরে বৃটিশ তেলবাহী জাহাজ আক্রমণ করেছে!
সিরিয়ার প্রতিরোধ বাহিনী মার্কিন ঘাটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে জ্বালিয়ে দিয়েছে যা দুদিন ধরে জ্বলছে!
বিশাল দেহি “জাতিসংঘ” খানে Genocide
দেখে না, নেতানিয়াহু কে আন্তর্জাতিক আদালতে ডাকে না! মানবতার দন্ত নখর সেখানে ভোতা শুধু গনহত্যা দেখে ইউক্রেন আর বাংলাদেশে, পুতিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা, অথচ সেদিন আন্তর্জাতিক আদালত কে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে পুতিন “মঙ্গোলীয়া” সফর করে এলেন!

এশিয়ার ধর্ম না জানা ধার্মিকরা এবং “সো কল্ড শিক্ষিতরা” আজ ও বোঝে না বিশ্বে ইসলামের বড় ক্ষতি কারা করে চলেছে, কারা বিশ্বকে শান্ত হতে দেয় না, কারা গনতন্ত্র ধ্বংস করে অনির্বাচিত সরকার বা জান্তা সরকার বসায় বিলিয়ন বিলিয়ন খরচ করেন! কারা সূচকে মিশাইল বলে আর মিশাইলকে সূচ বলে চালায় বিশ্বকে অস্হির রাখে? কারা গনতন্ত্র ধ্বংস করে মানবতার নামে অমানবিক নিষ্ঠুর পদক্ষেপ গুলো নেয় ? ‘বিশ্ব যুদ্ধের’ দ্বার প্রান্তে বিশ্ব!

হিযবুল্লাহ কমান্ডার নাসরুল্লা ও হামাস কমান্ডার ইসমাইল হানিয়াকে হত্যার প্রতিবাদ জানাই এবং অশ্রুভারাক্রান্ত শোক জানাচ্ছি!
ভালো থাকেন সুস্থ থাকেন নিজ দেশকে ভালোবাসেন ভন্ডামি মিথ্যাচারে হুজুগের নাচা বন্ধ করেন!
যে দেশের প্রধান রপ্তানি গার্মেন্টস শিল্প ও ম্যানপাওয়ার রেমিট্যান্স,
চামড়া শিল্প, পাট ও পাটজাত পণ্য, ঔষধ শিল্প এ ছাড়া চা, ও আলাদা শান্তি রক্ষী বাহিতে বাংলাদেশ সেনারা বছরে গড়ে প্রায় দুই হাজার কোটি টাকা আয় করে!
একজন উপদেষ্টা যখন সব রপ্তানি বৈদেশিক আয় বাদ দিয়ে বলেন, “আমাদের আসল নির্ভরশীল বৈদেশিক আয় ম্যান পাওয়ার রেমিট্যান্স, পোশাক রপ্তানি টাকা ব্যবসায়িরা বিদেশে ই রেখে আসেন, তখন বোঝা যায় ব্যর্থতা ঢাকার অব্যর্থ মিথ্যাচার! সব গার্মেন্টস বন্ধ হওয়ার প্রশাসনিক ব্যর্থতা ঢাকছেন মাত্র!
ইহারা প্রতিটি কথায় কাজে যে অদক্ষতা বাঙালি কে বোকা ঠাওরানো বোকামি করে যাচ্ছেন, বাংলাদেশের ভবিষ্যৎ ঝরঝরে তা বোঝা যাচ্ছে!

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102