শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

পাবনায় টিসিবির পণ্য নিয়ে বিএনপি’র দুই গ্রুপের সংঘর্ষে, টাকা ও টিসিবির পণ্য লুট

Coder Boss
  • Update Time : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪
  • ২১ Time View

পাবনা প্রতিনিধি:

পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের বামনগ্রামে টিসিবি’র পণ্য বিতরণকে কেন্দ্র করে বুধবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে বিএনপি’র দু’পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে অন্ততঃ ৬জন আহত হয়েছেন।

লুটপাট করা হয়েছে টিসিবি’র পণ্যসামগ্রী। এসময় ডিলারের নগদ টাকাসহ প্রায় ২ লাখ টাকার মালামাল লুট করা হয়েছে বলে অভিযোগ।

গুরুতর আহত ডিবিগ্রাম ইউনিয়ন বিএনপির আহবায়ক মোহাম্মদ আলী (৫৫),সদস্য সচিব আব্দুর রাজ্জাক আকাশ (৩০),বিএনপি নেতা মোতাহার আলী মেম্বার (৫০) ও ফারুক হোসেন (৫০) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ৬ জনকে আটক করেছে।

ডিবিগ্রাম ইউনিয়নের টিসিবি ডিলার জহুরুল ইসলাম সুরুজ ও প্রত্যক্ষদর্শীরা জানান,বুধবার সকালে বিএনপি ও জামায়াতের জন্য বরাদ্দকৃত ৫২৭টি টিসিবি কার্ডের পণ্যসামগ্রী বিতরণের জন্য ডিলার বামনগ্রাম বাজারের পাশে ইউনিয়ন পরিষদ কার্যালয় সংলগ্ন গোডাউনে যান।

পণ্যসামগ্রী বিতরণকালে ইউনিয়ন বিএনপির আহবায়ক মোহাম্মদ আলী ও সদস্য সচিব আঃ রাজ্জাক আকাশের নেতৃত্বে একটি পক্ষ এসে টিসিবি পন্য বিতরণ বন্ধ করে ডিলারকে খুঁজতে থাকে।

এক পর্যায়ে পণ্যসামগ্রী লুটপাট শুরু করে। এসময় ডিবিগ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মজনুর রহমানের নেতৃত্বে একটি পক্ষ বাধা দেয়।

এনিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের সময় বামনগ্রাম বাজারের সকল দোকানপাট বন্ধ হয়ে যায়।

আতঙ্কে মানুষ ছোটাছুটি শুরু করেন। সংঘর্ষে অন্ততঃ ৬জন আহত হন। এদের মধ্যে ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডিলার জহুরুল ইসলাম সুরুজ জানান, হামলা কারীরা তার নগদ টাকাসহ প্রায় ২ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। তিনি থানায় অভিযোগ দিতে এসেছেন।

আহত ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আঃ রাজ্জাক আকাশ জানান,আমাদের জন্য বরাদ্দকৃত কার্ড সমন্বয় করে পণ্যসামগ্রী বিতরণ করার কথা।

কিন্তু বিএনপির সাবেক সেক্রেটারি মজনুর রহমান ইচ্ছেমতো তালিকা করে তার লোকজন নিয়ে পণ্য বিতরণ করছিল। আমারা এর প্রতিবাদ করেছি।

এনিয়ে বাকবিতন্ডা ও সংঘর্ষের ঘটনা ঘটে।
মজনু গং আমাদের উপর হামলা চালিয়ে মারপিট করে।

বিএনপির সূত্র জানায়,চাটমোহরে বিএনপির তিনটি পক্ষ রয়েছে। তারাই বিভিন্ন ইউনিয়নে টিসিবি কার্ডসহ বিভিন্ন ভাতা ও অনুদানের তালিকা ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধে জড়াচ্ছেন।

ইতোপূর্বে উপজেলা পরিষদ চত্বরে টিসিবি পণ্যের তালিকা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ নিয়ে থানায় দু’পক্ষই দু’টি মামলা করেছে।

চাটমোহর থানার অফিসার ইনচার্জ মোঃ মঞ্জুরুল আলম জানান,খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জিজ্ঞাসাবাদের জন্য ৬জনকে আটক করা হয়েছে। এখনো কোন পক্ষ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102