শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

বিশ্বের শ্রেষ্ঠ গ্লামার মারলিন মনোরা!

Coder Boss
  • Update Time : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪
  • ২২ Time View

লেখক: ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসলাম:

একজন মারলিন মনোরা, বিশ্বে শতাব্দীর সেরা গ্লামার এবং ট্যালেন্টেট নারী! তার আই-কিউ ছিলো ১৬৫ যা সর্বকালের শ্রেষ্ঠ আই কিউদের থেকে ৫ বেশী! সাধারণ (average) ৮৫ থেকে ১০৪, ১১৫ থেকে ১১৯ ব্রাইট, ১৩০ থেকে ১৪০ বলা হয় স্পেশাল গড গিফটেড, ১২০ থেকে ১৪০ কে বলা হয় সুপার (Super intelligence)!

প্রিয় পাঠক, মারলিন মনোরার আই-কিউ ছিলো ১৬৫, বিশ্বে সবচেয়ে কঠিন কাজ হলো পড়াশোনা আর সহজ কাজ হলো মাটি কাটা!
তিনি দারুন পড়ুয়া মানুষ ছিলেন! এক হাজার সেরা বই ছিলো তার লাইব্রেরীতে। কিনতেন অবিরত পছন্দ হলেই! আমি প্রচুর স্কুল কলেজ শিক্ষকদের সাথে পরিচিত, তারা আমাকে না চিনলেও আমি চিনি, যারা বাঁশ কেটে বাশি বানানোর কারিগর কিন্তু পড়াশোনায় অলসদের বাবা!
‘মারলিন মনোরা’ ‘আইনস্টাইন’ কে বলেছিলেন, “আসুন আমি আপনি একটা সন্তান উৎপাদন করি যা হবে সেরা সুন্দরী ও আপনার মত ট্যালন্টেড”! তার সেরা উক্তি হলো, ১. প্রেম থাকলে যৌনতা ভুল না, ২. কুকুর কামড়ায় না মানুষ কামড়ায়, ৩. কারো প্রতি পক্ষপাতিত্ব হলো অন্যের প্রতি অবিচার, তা কখন ও করবেন না (It is great SIN), হিংসা-বিদ্বেষ অবিচার অকৃতজ্ঞতা মহা পাপ!

পাঠক, মানুষ মারলিন মনোরা কে যৌনতার প্রতিক হিসাবে চিনে কিন্তু তার মানবতা দারিদ্রতা সফলতা বুদ্ধি জ্ঞানের পরিধি হতাশা মৃত্যু জানে না জানার সময় কোথায় লোকের সেই I Q কই আমাদের কাউকে বোঝার জন্য ! আমার আপনার জীবনের ও অনেক অজানা কেউ জানে না জানে আপনার খারাপ দিকটা!
মারলিন মনোরা একজন দারুন অসুখী মানুষ ছিলেন! মাইকেল মধুসূদন মাইকেল জ্যাকসনের মত নেশা করে ঘুমাতে হতো। শেষের দুজনকে জ্যাকসন ও মনোরাকে ঘুমের ঔষধ খেয়ে ঘুমাতে হয়! রবীন্দ্রনাথ কে ও নির্ঘুম কাটাতে হতো, আমাকে ও কাটাতে হয়!
মারলিন মাত্র ৩৬ বছরে মারা গেছেন! মাইকেল জ্যাকসন মাত্র ৪৮/৫০, অনেক প্রতিভা এমনি অকালে ঝরেছে! আলেকজান্ডার দি গ্রেট মাত্র ৩৩ বছরে মারা যান! মারলিন মনোরা আত্ম হত্যা করেছিলেন বলে কোন কোন ইতিহাসবিদ বলেছেন। তবে অধিকাংশ বলেছেন ” জন এফ কেনেডির সাথে দৈহিক সম্পর্ক ছিলো দীর্ঘ দিন এবং কোন কারন বশতঃ তা ফাঁস করার হুমকি দিলে তাকে দুনিয়া থেকে সরিয়ে দেয়া হয়!
কিছু অকাল মৃত্যু আমাকে খুব ব্যথিত করে —
মধুবালা, মীনা কুমারী, আলেকজান্ডার, জ্যাকসন, মারলিন মনোরা, কবি মাইকেল মধুসূদন, কবি রুদ্র, আরো অনেকে! সব অকাল মৃত্যু আমাকে কষ্ট দেয়! আমার একজন জুনিয়র বন্ধু ছিলেন নাম “কালিদাস বড়াল”, তিনি সম্ভববত বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান পরিষদের “মহা সচিব” ছিলেন, উপজেলা চেয়ারম্যান ছিলপন বার দুই সামরিক সরকার এরশাদ আমলে Still I miss him ! অনেক জ্বালাতন করতো, ৩০/৪০ জন নিয়ে ঢাকায় এসে আমার সহধর্মিণী কে বলতো, “বৌদি দুপুরে খাবো” লোক ৩০ জন! আর জ্বালাবে না তা ভাবিনি কখনও, যম কড়া নাড়ছে তার দরজায় তা ও বুঝি নি!
ঢাকা মগবাজার ফ্ল্যাট ছিলো আমার, সামনেই ‘ক্যান্টন চায়নিজ’ রেস্তোরাঁ, সেটা অনেকটা পরিবারের কিচেন ছিলো বলা যায়!

প্রিয় পাঠক, মনোরা বেচেঁ থাকলে আজ তার বয়স হতো ৯৬ ! হয়তো বিশ্ব অনেক কিছু তার থেকে পেতো, তার মস্তিষ্ক নিংড়ে নেয়ার মত আয়ু তাকে ঈশ্বর দিলেন না!

ভালো থাকেন সুস্থ থাকেন নিজ দেশকে ভালোবাসেন। সততা সত্যবাদীতা হিংসা-বিদ্বেষহীন পরোপকারী ব্যক্তিকে ঈশ্বর /ভগবান / আল্লাহ ভালেবাসেন! কারো ঋণ রেখে মৃত্যু বরণকারী দোজখের একজন (আল কুরআন)!

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102