সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

বাগেরহাটের বাহিরদিয়া-মানসা সড়কটি ভেঙ্গেচুরে তা এখন চলাচলের অযোগ্য সীমাহীন জনদুর্ভোগ

Coder Boss
  • Update Time : রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ৭ Time View

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট:

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বাগেরহাটের ফকিরহাটের পিলজংগ সাধুর সাধের বটতলা ভায়া বাহিরদিয়া-মানসা পিচঢালা সড়কটি ভেঙ্গেচুরে তা এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বছরের পর বছর জনবহুল ও গুরুত্বপূর্ণ এই সড়কটি পূণঃ সংস্কার না করায় হাজার হাজার পথচারী ও যানবাহন চালককে পোহাতে হচ্ছে সিমাহীন জনদুর্ভোগ। অতিদ্রুত সড়কটি মেরামত করার জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের হস্তক্ষেপ কামনা করা হচ্ছে।

জানা গেছে, উপজেলার সবচেয়ে জনবহুল ও গুরুত্বপূর্ণ সড়ক হিসাবে এই পিলজংগ সাধুর সাধের বটতলা ভায়া বাহিরদিয়া-মানসা পিচঢালা সড়কটি অত্যান্ত গুরুত্বপূর্ণ সড়ক হিসাবে পরিচিতি রয়েছে। এই সড়কটি দিয়ে খুলনা জেলার রুপসা তেরখাদা কাজদিয়া সামন্তসেনা হয়ে বাহিরদিয়ার মধ্যদিয়ে বিশেষ করে ঐতিহ্যবাহী বৃহৎ পান বাজার টাউন নওয়াপাড়া (ঘোষের হাট) বাজার, বেতাগা পশুরহাট ও চুলকাটি বাজারে হাজার হাজার ক্রেতা-বিক্রেতাদের আগমন ঘটে। সাপ্তাহিক হাটের দিনে অর্থাৎ রবিবার-বৃহস্পতিবার ও শুক্রবার-সোমবার হাটের দিনে পান ক্রেতা-বিক্রেতা ও পশুর ক্রেতা- বিক্রেতাদের আগমন ঘটে। শুধু তাই নয়, সড়কটি অত্যান্ত নিরাপদ হওয়ায় ক্রেতা-বিক্রেতারা এই রুটটি বেশি ব্যবহার করে থাকেন। কিন্তু পরিতাপের বিষয় হচ্ছে বেশ কয়েক বছর ধরে পিচঢালা এই রাস্তাটি ভেঙ্গেচুরে একাকার হয়ে পড়েছে। পিচ উঠে কোন কোন স্থানে বড়বড় গর্তের সৃস্টি হওয়ায় মরণ ফাঁদে পরিনত হয়েছে।

স্থানীয় একাধিক ব্যক্তিরা জানান, টাউন নওয়াপাড়া পান বাজার হতে পান ক্রয় বা বিক্রেয় করতে আসা হাজার হাজার জনগন ভাঙ্গাচোরা রাস্তার কারনে নানাবিধ বিপদের সম্মুখীন হচ্ছেন অহরহ। তাছাড়া পিলজংগ ইউনিয়ন পরিষদের পাশ দিয়ে যে সড়কটি কাঠালতলা মোড় হয়ে মহিষ প্রজনন ও উন্নয়ন খামারের সামনে গিয়ে মিশেছে সেই জনবহুল সড়কটির মাঝপথে অর্থাৎ সাবেক ইউপি সদস্য সাধন কুমার দে’র বাড়ির সামনে একটি পুকুরের ভিতর ভেঙ্গে চলে গেছে। আর এই পুকুরের মধ্যে চলে যাওয়ায় সাধারন যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আবার অনেকে জীবনের ঝুকি নিয়েও চলাচল করতে বাধ্য হচ্ছেন।

বাহিরদিয়া-মানসা ইউনিয়নের সাতবাড়িয়া-গাবখালী গ্রামের একাধিক ব্যক্তিরা জানান, পিলজংগ সাধুর সাধের বটতলা ভায়া বাহিরদিয়া-মানসা পিচঢালা সড়কটির বৈলতলী অংশে অর্থাৎ গাবখালী ব্রীজ পর্যন্ত ভেঙ্গেচুরে একাকার। এছাড়া সাতবাড়িয়া বিল্লালের দোকান (তেমাথা মোড়) হতে বাহিরদিয়া পুরাতন রেল ষ্টেশন সড়ক পর্যন্ত আরও ভয়াবহ অবস্থার সৃস্টি হয়েছে। পিচ উঠে বড়বড় গর্তের সৃস্টি হয়ে তা যানবাহন চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। এ অবস্থায় জনবহুল ও গুরুত্বপূর্ণ সড়কটি পূণঃ সংস্কার করার জন্য স্থানীয় এলাকাবাসি স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের হস্তক্ষেপ কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102