শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২২ অপরাহ্ন

এশিয়া ঈশ্বরের মহা দান!

Coder Boss
  • Update Time : শনিবার, ১২ অক্টোবর, ২০২৪
  • ২৪ Time View

লেখক: ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসলাম

ইউক্রেন যুদ্ধ এশিয়ার জন্য আশীর্বাদ! এশিয়া যে বিশ্বের শ্রেষ্ঠ সবদিক থেকে তা এবার এশিয়ার মানুষগুলো বুঝলো। প্রযুক্তি, খনিজ, খাদ্য শস্য, সমরাস্ত্র সব, সবকিছুতে এশিয়া সবার উপরে। সূদুর ৮ হাজার মাইল দূর থেকে আমেরিকা এসে একক শক্তিতে নয় ইউরোপের ২৭ টা দেশ কে একত্রিত করে এশিয়া বিভক্ত করে আফগান ইরান ইরাক সিরিয়া লেবানন ফিলিস্তিন দেশগুলো কে চিরতরে পঙ্গু করে দিয়েছে! লাখ লাখ লোক হত্যা করেছে ভিয়েতনাম, কম্বোডিয়া, লাওস, কোরিয়া ইত্যাদি। আফসোস, না বুঝলে যা হয়!

এশিয়াতে মুসলমান হিন্দু খৃষ্টান বৌদ্ধ শিখ বাহাই সব ধর্মের “নবী”র ( Prophet) আগমন। এশিয়া রহমতের, বরকতের মহাদেশ! বিশ্বে ৮০০ কোটি মানুষ তার ৫০০ কোটি এশিয়ায়! সমৃদ্ধশালী ভারত লুঠ করতে এসেছে বর্গী, ইস্ট-ইন্ডিয়া, ইংরেজ!
আজ ও রাশিয়া, ভারত গম রপ্তানি বন্ধ করলে সারা বিশ্ব না খেয়ে মরে, আজও তেল-গ্যাস রাশিয়া না দিলে পশ্চিমারা বরফ হয়ে ঘরেই মরে থাকে!

আমেরিকা ইউরোপের সবগুলো দেশ একত্রিত করতে পারে, রাশিয়া চীন ভারত এশিয়ার ৫০ টা দেশ
একত্রিত করতে পারে না? কি গোলমাল পাকিস্তান ভারতের সাথে, কি গোলমাল চীন ভারতের সাথে, এত টুকু বিষয় মিটিয়ে এক হওয়া কি এতই কঠিন? বিশ্বের কোন দেশের সীমানায় পিলার ছাড়া কোন কাটা তারের বেড়া নাই, কোন দেশের বর্ডারে এত লোক হত্যা হয় না যত হয় ভারত বাংলদেশ বর্ডারে, কেন?

আজ পশ্চিমা দেশগুলোতে তিনগুণ তেলের দাম, রাশিয়া, ইরান, সৌদি আরব কুয়েত, কাতার, আবুধাবি, ভেনিজুয়েলা তেল না দেয়ায় পশ্চিমা সব শিল্প বন্ধ হয়ে গেছে, খোদ আমেরিকার ৮৪ ব্যাঙ্কের পতন! পশ্চিমাদের কারখানার কার্বন নিস্বরনে বাংলাদেশ সহ ১০ টা দেশ পলুটেড এবং আবহাওয়া সম্পূর্ণ পরিবর্তনের পথে!
ক্ষতিপূরণের নির্ধারিত ডলার আজ দেই কাল দেই করে আর দিলো না!

মিলে যাও এশিয়ার ৫০টা দেশ, ভাতে মরবে পশ্চিমারা, বন্ধ হবে নিষেধাজ্ঞাার ছড়ি ঘুরানো! বিশ্বের ৭১% জল বাকী স্হল। এশিয়া একা প্রায় ৩১% স্হল নিয়ে গঠিত।
৭১% জলের মাত্র ৩% সুপেয় জল, তার প্রায় ২% এশিয়ায়! বিশ্বের ৬ টা সুপার পাওয়ারের ৩ টা এশিয়ায়,
রাশিয়া চীন ভারত! রাশিয়া ইরান আরবীয় ২৪ দেশ বিশ্বের অর্ধেকের বেশী জ্বালানি তেল উৎপাদন করে!
রাশিয়া পশ্চিমা ২৭ টা দেশের ৪১% গ্যাস সরবরাহ করে।
সৌদি আরব বিশ্বের বড় স্বর্ন খনি আবিষ্কার। চীন থেকে নিতে হয় চীপস এর কাঁচা মাল! রাশিয়া থেকে নিতে হয় পিউরিফাইড ইউরেনিয়াম, পরমাণু অস্ত্রের ৭০% ইউরেনিয়াম রাশিয়া উৎপাদন করে! জাপান ট্রাউট ফিশ রাশিয়া থেকে আমদানি করে! পশ্চিমা অটোমোবাইল সহ বেশ কিছু সরঞ্জাম রাশিয়া থেকে নিতে হয়, হিমালয় এশিয়ায় অবস্হিত, বিশ্বের সব চেয়ে ঠান্ডা স্হান এশিয়ায়, সবচেয়ে গরম স্হান এশিয়ায়! সবচেয়ে বেশী গাছপালা এশিয়ার রাশিয়ায়, সবচেয়ে বড় ব্রিজ চীনে, সবচেয়ে বড় নদী চীনে, সবচেয়ে বেশী গভীরে খনন করেছে চীন রাশিয়া বিশ্ব কোর দেখার জন্য, বিশ্বে সব চেয়ে বেশি চিপস তৈরি চীনে যা পশ্চিমা সব দেশ আমদানি করে,
সবচেয়ে গতিসম্পন্ন মিশাইল তৈরী রাশিয়ার, বেশী nuclear war head রাশিয়ায়, সাবমেরিন আমেরিকার থেকে কম হলে ও বেশী গভীরে জলের নিচে রাডার ফাঁকি দিয়ে পরমাণু সাবমেরিন আটলান্টিকের ওপারে হাজির হতে পারে!

ভালো থাকুন, সুস্হ থাকুন, নিজ দেশকে ভাল বাসুন!

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102