মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

এ লজ্জা কোথায় রাখি?

Coder Boss
  • Update Time : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৭ Time View

লেখক:- ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসলাম।

মানিকগঞ্জের সদর উপজেলা U N O অফিসের তৃতীয় শ্রেনীর কর্মচারী আঃ বারেক ১০ কোটি টাকার মালিক! ১৯০ শতাংশের উপর দ্বিতল বাড়ী, বাগান বাড়ী করেছেন বিলাসিতা করে! প্রশ্ন হলো আঃ বারেক সাহেবের বস এবং তার বস U N O সাহেব, উপজেলা চেয়ারম্যান সাহেব কত পরিমাণ হাতরিয়ে নিয়েছেন? এসব দেখার দায়িত্ব কার?
ঐ উপজেলার সাংসদের দায়িত্ব কি? যতদূর জানি ঐ একাকায় স্বাস্থ্য মন্ত্রীর বাড়ী ছিলো, তিনি ও নিচু জমি ভরাট করায় বেশী মূল্যে স্বাস্থ্য কমপ্লেক্স বা কিছু একটা করতেছিলেন যা ডিসি মহোদয় প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ডিসিকে বদলি করা হয়েছিলো, ইত্যাদি ঘটনা মনে পড়ে অস্পষ্ট!

প্রিয় পাঠক, ভুমি মন্ত্রীর সম্পদ কেলেংকারী টিআইবি রিপোর্টে বলা হয়েছে, বিদেশে তার দুই হাজার কোটি টাকার সম্পদ!
আমার কথা হচ্ছে এসব দেখার দায়িত্ব কার? যদি নির্দিষ্ট কেউ দেখার না থাকে তা হলে সব সময় সব সরকারের আমলে গরীব জনগনের গরীব দেশের সম্পদ কি একজন পিয়ন দারোয়ান অফিস সহকারী গাড়ী চালকের হাতে বন্দী হবে? রাঘব বোয়াল-সব হাজার হাজার কোটি চুরি করে পার পেয়ে যাবেন? এ গরীব দেশের জনগনের সম্পদ পাহারা দেয়ার কেউ নাই? তাহলে পুলিশ প্রশাসন গোয়েন্দা সিআইডি ইনটেলিজেন্স এনএসআই দুদক কোটি কোটি টাকা এসব বিভাগ পালন করার অর্থ কি?

অনেক দেশ আছে যেখানে পুলিশ নাই, জেলখানা ও নাই —
ভ্যাটিকান সিটি, নউরু,পালাউ, নেদারল্যান্ডস, আইসলেন্ড ইত্যাদি!
আবার সেনাবাহিনী নাই কিছু দেশে —
কোস্টারিকা, পানামা, সলোমন, ভ্যাটিকান সিটি
ইত্যাদি। যতদূর মনে পড়ে মালদ্বীপে ও সেনা বাহিনী নাই, একবার আক্রান্ত হলে ভারত তার নেভাল ফোর্স পাঠিয়ে রক্ষা করেছিলো!

প্রিয় পাঠক, আমরা এত ভদ্রলোক না, ডান্ডা ছাড়া ঠান্ডা হই না, তবে সে ডান্ডা যারা মারেন তারাও অসততার রোগে আক্রান্ত! সেনা প্রধান পর্যন্ত সম্পদের পাহাড় গড়ে। পুলিশ তো চিনেন সবাই! কিন্তু আমার নিজস্ব একটা কষ্ট শেয়ার করতে চাই!
একসময় একটা “দ্রুত বিচারিক আদালত” ছিলো, আওয়ামী সরকার ৮ বিভাগে আটটা দ্রুত বিচারকি আদালত না করে চলয়মান টা কেন কার্যক্রম বন্ধ করলেন? শেখ হাসিনার যত দোষ আর্টিকেল গুলোতে লিখেছি, অনেক কিছু করনীয় করা হয় নাই, জবাবদিহিতার আওতায় সব রাখা হয় নাই, ফলে ইউপি চেয়ারম্যান পর্যন্ত কোটিপতি!
ব্যাংক গুলো থেকে কোটি কোটি টাকা বের হওয়া বন্ধ করা সম্ভব ছিলো! স্বাস্থ্যসেবা শিক্ষা খাত ভুমি আর পুলিশ প্রশাসনে নজির বিহীন দুর্নীতি হয়েছে যা নজরদারি তে আনার প্রয়োজন ছিলো!
প্রধানমন্ত্রী নিজে যখন বলেন,”আমার পিয়ন ও ৪০০ কোটি টাকার মালিক তখন প্রধানমন্ত্রী ভারসাম্য হারিয়েছেন তা ভাবার যথেষ্ট কারন থাকে, মজার কথা ততক্ষণে ও সে পিয়ন গ্রেফতার হন নাই! এমন ঢিলেঢালা প্রশাসনিক মানসিকতার নির্বোধ অপরিনামদর্শী একজন শাসককে মানায়!

ভালো থাকেন সুস্থ থাকেন নিজ দেশকে ভালোবাসেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102