রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম:

কলাম:- হে মানুষ তোমরা মানুষ হও। পর্ব – ১

Coder Boss
  • Update Time : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪৩ Time View

লেখক:- ইঞ্জিঃ মোঃ সিরাজুল ইসলাম:-

মানুষের সবচেয়ে আগে প্রয়োজন খাদ্য! সেই খাদ্য বিশ্বে মাত্র ২০% লোকের হাতে বন্দী। ৮০% মানুষ তিন বেলা খাবার পায় না। আফ্রিকা এশিয়ার দেশগুলো দুই বেলা বা একবেলা উপোস যায়!
এমন অবস্থায় খাবার না কিনে অস্ত্র কিনতে পরিস্থিতি বাধ্য করে!

প্রতিবেশী ভারতের কথা ধরুন আমাদের গত “অর্বাচীন অপরিনামদর্শী শাসক হাসিনা” আমলে ও ভারত বাংলাদেশ থেকে অনেক কিছু তে পিছনে ছিলো! যেমন গড় আয়ু, সেনিটেশন, আত্মহত্যা, বেশ কিছুতে। জানেন, বিশ্বে সবচেয়ে বেশী নারী আত্মহত্যা ভারতে! কারন অভাব অনাটন যৌতুক নেশা পারিবারিক কলহ ইত্যাদি! NCRB গত বছরের হিসাবে ১৫% গৃহবধূ বছরে আত্মহত্যা করে!
সেই ভারত খাবার না কিনে রাশিয়া থেকে S — 400 কেনে বাধ্য হয়ে! ৬০০০ কিলোমিটার টার্গেটের মিশাইল বানাচ্ছে নাম K – 5, খরচ ২হাজার ৫০০ কোটি! এই মিশাইল পরামানিক অস্ত্র বহন করতে পারবে। যার direction navigation আছে, রিডিং লেজার গাইরোস্কোপ, আ্যক্সেলেরোমিটার থাকবে। যা তারা তাদের সাবমেরিনে বসাবে যটা ভারতের নিজস্ব গবেষণা DRDO পরমাণু অস্ত্র বহনক্ষম ক্ষেপণাস্ত্র যার সেকেন্ডে ভ্যানিশ করা টার্গেট ৬০০০ হলে ও ৯০০০ কিলোমিটার পর্যন্ত টার্গেট
করতে পারবে। তাদের শত্রু প্রতিবেশী পাকিস্তান, চীন, এখন বোধহয় বাংলাদেশ তালিকায় এসে গেছে কারন আমরাও কম শক্তিশালী হই নাই নতুন সরকার আসার পর!

প্রিয় পাঠক, মানুষ তার মানবতা মনুষ্যত্ব বৃদ্ধি না করলে শুধু মসজিদ মন্দির গীর্জায় রাম মন্দির স্বর্ন মন্দির ঢুকলে বের হলে আল্লাহ ঈশ্বর সাথে আসেন না! চীন পাকিস্তান কেন চির শত্রু, এমনি ইরান ২৪ টা মুসলিম দেশ কে দূরে রেখে অস্ত্রের পিছে পয়সা ফেলেছে।
চীন পাকিস্তানের সাথেও ইরানের মত মিলে যাওয়া সম্ভব!

ইরান কে আমেরিকা বৃটেন জার্মানি ফ্রান্স নিষেধাজ্ঞা দিয়েছে কারন সে রাশিয়াকে “দূর পাল্লার ক্ষেপণাস্ত্র ” দিয়েছে! যা মানবতা বিরোধী হয়েছে! ফিলিস্তিনের বিরুদ্ধে ইসরায়েল যে সব অস্ত্র ব্যবহার করছে এবং একলক্ষ নিরীহ নারী শিশু ও জনসাধারণ হত্যা মানবতা বিরুদ্ধ হয় নাই! সব অস্ত্র অর্থ মার্কিন প্রদত্ত!
ইউক্রেন কে ইউরোপীয় দেশগুলো মিলে আমেরিকা প্রায় ২০০ বিলিয়ন ডলার সহ F, – 16 বিমান দেয়া কোন দোষ নাই, আমেরিকা
A T N C M S চূড়ান্ত ক্ষেপণাস্ত্র দিলো কয়দিন আগে তাতে দোষ নাই, অথচ অক্ষত ইউক্রেন রেখেই যে কারো সালিসি তে বিষয়টা মিমাংসা হতে পারতো, আংশিক ভুখন্ড ছেড়ে ও মিমাংসা করে দেয়া যেতো, জেলেনেস্কি এমন রাজী ও ছিলেন কিন্তু মার্কিন ঈঙ্গিত না পেয়ে পিছিয়ে গেলেন!
ইরানের ঘরের দরজায় পরমাণু সাবমেরিন নোঙর নিশ্চয় মানবতার ভিতর পড়ে না!

প্রিয় পাঠক, বিশ্ব ইতিহাস ঘাটলে দেখা যায়
“রাশিয়া অপরাজেয়” এশিয়ায় সব সব সব ধর্মের নবী রাসুল এসেছেন, অবশ্যই তাদের প্রভাব আছে, নেপোলিয়ন পরাজিত হয়ে ফেরত গেছেন ৫ লাখ সৈন্য নিয়ে এসে ১ লাখ জীবিত নিয়ে, হিটলারের ও আক্রমণ করে পরাজিত হয় খেদোক্তি এমন ছিলো, “রাশিয়াকে আক্রমণ ছিলো আমার বড় ভুল”!
অপরাজেয় রাশিয়া পরে লিখবো।

ভালো থাকেন সুস্থ থাকেন নিজ দেশকে ভালোবাসেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102