রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম:

জাতীয় পর্যবেক্ষক পরিষদের বিশেষ সভা অনুষ্ঠিত

Coder Boss
  • Update Time : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯৭ Time View

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় পর্যবেক্ষক পরিষদ এর এক জরুরি সভা গত ৬ সেপ্টেম্বর ২০২৪ খৃষ্টাব্দ শুক্রবার বিকেল ৪.০০ ঘটিকায় সংগঠনের কেন্দ্রীয় দপ্তর ৭৮/৩ কাকরাইল ভিআইপি রোডে অনুষ্ঠিত হয়।

সংগঠনকে গতিশীল করতে ও সমসাময়িক ঘটনা প্রবাহে আমাদের করনীয় নির্ধারনে বিস্তারিত আলোচনা শেষে সমাজ সেবা অধিদপ্তর হতে সংগঠনের নামের ছাড়পত্র ও রেজিষ্ট্রেশন সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ সংগঠন এর আহবায়ক মিসেস রেহেনা সালাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে আমেরিকা হতে ভার্চুয়ালী বক্তব্য রাখেন সংগঠন এর প্রধান উপদেষ্টা ও পৃষ্ঠপোষক বিশিষ্ট রাস্ট্র চিন্তক ও গবেষক জনাব এম তোফাজ্জল হোসেন, স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব মুহাম্মদ আতা উল্লাহ খান। সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর আইনজীবী এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম সোহাগ, বাংলাদেশ ব্যাংক এর এডিশন্যাল ডিরেক্টর কবি হাসিনা মমতাজ হাসি, জাতীয় নারী সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক কবি ও কথাসাহিত্যিক নাসরিন ইসলাম শেলী, নজরুল গবেষক ও রাস্ট্র চিন্তক প্রফেসর ডক্টর শহীদ মনজু, কবি সুলতানা রাজিয়া, সিআইডি কর্মকর্তা ও সংস্কৃতজন সুলতানা পারভীন বিশিষ্ট আইনজীবী লতিফুর রহমান, সাংবাদিক মুহাম্মদ নাঈম হাসান, আসাদুজ্জামান, ফরহাদ হোসেন প্রমূখ। উক্ত সভায় আগামী ১৪ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ শনিবার সকাল ১০.৩০ ঘটিকায় জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে, গণ বিপ্লবত্তোর জাতীয় প্রতিরক্ষা ব্যব্স্থাপনায় জনগনের অংশগ্রহণ বিষয়ে “আমজনতার ভাবনা শীর্ষক আলোচনা সভা” করার সিদ্ধান্ত গৃহীত হয়।
সংগঠন এর সম্মানিত সদস্যবৃন্দ ও মাননীয় উপদেষ্টা মহোদয় আলোচনা সভায় যাবতীয় খরচ বহন করার প্রস্তাব সম্মতিক্রমে গৃহীত হয় ।

উক্ত সেমিনারে
প্রধান অতিথি হিসেবে থাকবেনঃ বিচারপতি আব্দুর রউফ-সাবেক নির্বাচন কমিশনার,
মূলপ্রবন্ধ পাঠক হিসেবেঃ কর্ণেল অবঃ আশরাফ আল দীন-নিরাপত্তা বিশ্লেষক, শিক্ষাবিদ, রাস্ট্রচিন্তক ও গবেষক। সম্মানিত প্যানেল আলোচক হিসেবেঃ বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়েজী-বরেণ্য আইনজ্ঞ ও সাবেক বিচারক বাংলাদেশ সুপ্রিম কোর্ট।

প্রফেসর ডক্টর আব্দুল লতিফ মাসুম-সাবেক উপাচার্য, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ও চেয়ারম্যান ন্যাশনাল কাউন্সিল ফর পলিটিকাল থিন্কার্স।

ডক্টর মোহাম্মদ জকরিয়া
সাবেক সচিব (ভারপ্রাপ্ত) বাংলাদেশ নির্বাচন কমিশন৷
শওকত মাহমুদ-সাবেক সভাপতি, জাতীয় প্রেসক্লাব।
কবি হাসান হাফিজ-ভারপ্রাপ্ত সভাপতি, জাতীয় প্রেসক্লাব ও সম্পাদক দৈনিক কালের কন্ঠ।
ডক্টর আব্দুল হাই সিদ্দিক-সাবেক মহাপরিচালক, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট ও সিইও বাংলাভিশন।
মোঃ আসাদুজ্জামান-সমন্বয়ক, কাঙ্ক্ষিত বাংলাদেশ।
উইং কমান্ডার অবঃ সৈয়দ আহমেদ কবির চৌধুরী, এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম সোহাগ
ও এ্যাডভোকেট মানজুর আল মতিন কে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

সভা সঞ্চালনা করবেন “জাতীয় পর্যেবেক্ষক পরিষদ” এর সদস্য সচিব মুহাম্মদ আতা উল্লাহ খান। আমেরিকা হতে ভার্চুয়ালী বক্তব্য রাখবেন সংগঠন এর প্রধান উপদেষ্টা এম তফাজ্জল হোসেন। এছাড়াও সংগঠন এর সিনিয়র নেতৃবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। সংগঠনকে আরো সুষ্ঠ গতিশীল ও শক্তিশালী করার জন্য সকলের আন্তরিক সহযোগিতা কামনা করে সভার সভাপতি সভা সমাপ্তি ঘোষণা করেন।

আজ ১২ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ বৃহস্পতিবার বিকেল ৪ ঘটিকায় সেমিনার এর সর্বশেষ প্রস্তুতি সভা সংগঠন এর প্রধান দপ্তরে কাকরাইলে অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102