রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম:

তাহিরপুরে দুটি গ্রামকে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর, একটি গ্রামকে স্মার্ট ইকো-ভিলেজ ঘোষনা

Coder Boss
  • Update Time : বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪০ Time View

স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জের তাহিরপুরে দুইটি গ্রামকে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর গ্রাম এবং একটি গ্রামকে স্মার্ট ইকো-ভিলেজ ঘোষনা করা হয়েছে। গ্রামগুলো মধ্যে- উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নের জয়নগর ও বীরনগর গ্রামকে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর গ্রাম এবং ভাটি জামালগড় গ্রামকে স্মার্ট ইকো- ভিলেজ ঘোষনা করা হয়।
মঙ্গলবার দুপুরে উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নের জয়নগর গ্রাম সংলগ্ন মাদ্রাসা মাঠে উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
তাহিরপুর সদর ইউপি চেয়ারম্যান জুনাব আলীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন ওয়ার্ল্ড ভিশন তাহিরপুর এপি ম্যানেজার সেবাষ্টিং আরেং।
ওয়ার্ল্ড ভিশন তাহিরপুর এপি ফ্যাসিলিটেটর শওকত হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জনস্বাস্থ্য অধিদপ্তরের সহকারী প্রকৌশলী আল আমিন, উপ সহকারী কৃষি কর্মকর্তা শাহিমা আক্তার, সাংবাদিক বাবরুল হাসান বাবলু, ওয়ার্ল্ড ভিশন তাহিরপুর এপির প্রোগ্রাম অফিসার মহসিন খান, জয়নগর গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, শিশু প্রতিনিধি হৃদয় মিয়া, শাকিরা আক্তার, ইমা আক্তার প্রমুখ।
তাহিরপুর সদর ইউপি চেয়ারম্যান জুনাব আলী জানান, উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগীতায় এবং গ্রাম উন্নয়ন কমিটির প্রচেষ্টায় শতভাগ স্বাস্থ্যকর লেট্রিন ব্যবহার ও নিরাপদ পানি ব্যবহার সহ স্বাস্থ্য সম্মত ভাবে নিজেদের জীবন মান পরিচালনা করায় জয়নগর – বীরনগর দুটি গ্রামকে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর গ্রাম ঘোষনা করা হয়। এছাড়াও বন্ধু চুলা ব্যবহার, বৃক্ষ রোপণ ও প্লাস্টিক বর্জন করা সহ সকল দিক দিয়ে পরিবেশ রক্ষা করে জীবন মান পরিচালনা করায় ভাটি জামালগড় গ্রামকে পরিবেশ বান্ধব গ্রাম ঘোষনা করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102