শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

দুর্গাপুরের পূজামন্ডপ গুলো জেলা প্রশাসনের পরিদর্শন, পূজা উদযাপন পরিষদের কৃতজ্ঞতা প্রকাশ

Coder Boss
  • Update Time : শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪
  • ২৩ Time View

রাকিবুল হোসেন শাহীন, দুর্গাপুর (রাজশাহী) থেকে:

সারাদেশের ন্যায় রাজশাহীর দুর্গাপুরে গত ৯ সেপ্টেম্বর হতে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা। শারদীয় দুর্গাপূজা উৎসবে আনুষ্ঠানিকতায় কোন ধরনের কোন ধরনের সমস্যার সৃষ্টি না হয় সেজন্য পূজা মন্ডপ পরিদর্শন করছেন জেলা, উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনিক কর্মকর্তা বৃন্দ। আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসন থেকে পরিদর্শনে আসায় দুর্গাপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
গত ১০ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা শারমিনকে সাথে নিয়ে উপজেলার পূজা মন্ডপ গুলোতে পরিদর্শনে যান রাজশাহী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) জনাব সরকার অসীম কুমার।
পরিদর্শনে গিয়ে তিনি বলেন, শারদীয় দূর্গা উৎসব উদযাপনে উপজেলায়  কোন ধরনের সমস্যার সৃষ্টি না হয় এবং সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠিত হয় সেজন্য তদারকি ও পরিদর্শন কর্মকর্তা নিয়োগ করেছেন উপজেলা প্রশাসন।
আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের উদ্যোগ গ্রহণ করাই পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে উপজেলা প্রশাসনিক কর্মকর্তাদের শ্রদ্ধার সাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর সূত্রে জানা যায়, উপজেলার একটি পৌরসভা ও ৬টি ইউনিয়ন পরিষদের আওতায় মোট ১৫ টি পূজা মণ্ডপে শারদীয় দূর্গা উৎসব অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি পূজা মন্ডবেই একজন করে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা, দুর্গাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি), ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সংশ্লিষ্ট পূজামন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদককে নিয়োগ করা হয়েছে।
সেগুলো হলো দুর্গাপুর পৌরসভা এলাকায় দুর্গাপুর কেন্দ্রীয় পূজা মন্ডপ সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা প্রকৌশলী মাসূক-ই মোহাম্মদ মাসুদ, জয়কৃষ্ণপুর ঋষিপাড়া দূর্গামন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুবা আক্তার, গোড়খাই দাসপাড়া দুর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মহিদুল ইসলাম, নওপাড়া ইউনিয়নের নান্দীগ্রাম মন্ডলপাড়া দুর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আসাদুজ্জামান, নন্দীগ্রাম উত্তরপাড়া দূর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন পল্লী সঞ্চয় ব্যাংকের উপজেলা ব্যবস্থাপক , নন্দীগ্রাম হিন্দু পাড়া দুর্গা মন্দির  সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন  উপজেলা বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী, পুরানতাহিরপুর দুর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা, কিসমত গনকৈড় ইউনিয়নের আড়ইল দুর্গামন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে থাকবেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা, রাতুগ্রাম দুর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা সমবায় কর্মকর্তা, গুনাজীপাড়া দুর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা প্রকল্প কর্মকর্তা (পজীব), গুনাজিপাড়া অস্থায়ী দুর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে  রয়েছেন উপজেলা আইসিটি কর্মকর্তা, পানাগর ইউনিয়নের বেলঘড়িয়া দূর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, যুগিশো দক্ষিনপাড়া দূর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা শাখাওয়াত হোসেন, ঝালকা ইউনিয়নের বদ্ধনপুর দুর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী ও জয়নগর ইউনিয়নের দাওকান্দি দূর্গা মন্দির সেখানে তদারকি ও পরিদর্শন কর্মকর্তা হিসেবে রয়েছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সহ প্রতিটি পূজা মন্ডপের জন্য অফিসার ইনচার্জ (ওসি) দুর্গাপুর থানা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট পূজা মন্ডপ পরিচালনা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক কে নিয়োগ করেছেন।
আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসন থেকে পরিদর্শনে আসায় দুর্গাপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে জেলা ও উপজেলা প্রশাসনিক কর্মকর্তাদের শ্রদ্ধার সাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু তারকনাথ মজুমদার ও সাধারণ সম্পাদক আনন্দ কুমার সরকার। এবিষয়ে দুর্গাপুর কেন্দ্রীয় পূজা মন্ডপ পরিদর্শন ও তদারকি কর্মকর্তা উপজেলা প্রকৌশলী মাসূক-ই মোহাম্মদ মাসুদ বলেন, আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে
দুর্গাপুর কেন্দ্রীয় দূর্গা মন্দিরের আয়োজকদের সাথে নিয়ে মন্দির পরিদর্শন ও সার্বিক বিষয়ের তদারকি করা হচ্ছে।  আশা রাখি এই পূজা মন্ডপে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন হবে। এ বিষয়ে দুর্গাপুর থানার অফিসার (ওসি) ইনচার্জ (ওসি) দুরুল হুদা বলেন, দুর্গাপুরে দুর্গাপূজায় আইনশৃঙ্খলা রক্ষার্থে  দুর্গাপুর থানা পুলিশ সচেষ্ট রয়েছে। পূজা মন্ডপ গুলোতে দুর্গাপুর থানা পুলিশের পাশাপাশি আনসার ভিডিপি সদস্যরা নিয়োজিত রয়েছে।
দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা শারমিন বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। গত বৃহস্পতিবার জেলা প্রশাসক মহোদয় দুর্গাপুর উপজেলার পূজামন্ডপ পরিদর্শন করেছেন। দুর্গাপুর উপজেলায় ১৫টি পূজা মন্ডপে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপন হয় সেলক্ষ্য উপজেলা প্রশাসনের পক্ষ কমিটি করা হয়েছে। আশারাখি দুর্গাপুর উপজেলা সুষ্ঠ সুসম্পন্ন ভাবে পূজা উদযাপন সমাপ্তি হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102