সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

নির্বাচন পদ্ধতির আমুল সংস্কার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় – সুলতান জিসান উদ্দিন প্রধান

Coder Boss
  • Update Time : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬৯ Time View

ফরহাদ চৌধুরী, স্টাফ রিপোর্টার:

দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ জনমত পার্টির চেয়ারম্যান ও জাতীয় রাজনীতিবিদ জননেতা সুলতান জিসান উদ্দিন প্রধান বলেন, নির্বাচন পদ্ধতি সংস্কার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, আর সুষ্ঠু নির্বাচন না হলে দেশে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠা লাভ করবে না। বাংলাদেশ জনমত পার্টি আয়োজিত ২৩ সেপ্টেম্বর সকাল ১১ ঘটিকায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে নির্বাচন পদ্ধতি সংস্কার ও গণতন্ত্র সুরক্ষার দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
বাংলাদেশ জনমত পার্টির ঢাকা মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি এম এ মনসুর এর সভাপতিত্বে ও ডাঃ মোঃ আতিকুর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ গণ আজাদী লীগের সভাপতি মুহাম্মদ আতা উল্লাহ খান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমজীবী – কর্মজাীবি পেশাজীবি ঐক্য পরিষদের আহবায়ক আলহাজ্ব এম এ ইউসুফ, জনতার কথা বলে এর চেয়ারম্যান মুহাম্মদ নাঈম হাসান, উদ্বোধনী বক্তব্য রাখেন সংগঠনের আইন উপদেষ্টা এ্যাডভোকেট সাদেক মিয়া তালুকদার, বাংলাদেশ মহিলামত পার্টির সভানেত্রী মিসেস নুরুন্নাহার খান, কেন্দ্রীয় নেতা মোঃ জয়নাল আবেদীন, মোঃ দ্বীন ইসলাম ভুট্টা, মোঃ নুরুল ইসলাম নুরু, সৈয়দ মোখলেছুর রহমান, প্রমুখ।
প্রধান আলোচক মুহাম্মদ আতা উল্লাহ খান তাঁর বক্তব্যে বলেন ছাত্র জনতার বিপ্লবোত্তর সরকারকে যৌক্তিক সময়ের মধ্যে সংস্কার সম্পন্ন করে জাতীয় নির্বাচন এর রোডম্যাপ ঘোষণা করতে হবে। তিনি আরো বলেন রাজনীতিবিদ ও রাজনৈতিক দলে সবার আগে সংস্কার করতে হবে, পরিবারতন্ত্র, কমিটি বাণিজ্য ও মনোনয়ন বাণিজ্য বন্ধ করতে আইন প্রনয়ণ করতে হবে। শক্তিশালী নির্বাচন কমিশন গঠন, রাজনৈতিক দলের নিবন্ধন প্রথা সংশোধন ও সকল দলের অংশগ্রহণ মূলক অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা দিতে হবে। রাজনৈতিক দলের প্রধান ও সরকার প্রধান একই ব্যসক্তি হওয়া বন্ধ করতে হবে। একই ব্যাক্তি দুবারের বেশি প্রধানমন্ত্রী হওয়ার পথরোধ করতে হবে। রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর মধ্যে ক্ষমতার ভারসাম্য ফিরিয়ে আনতে হবে। আন্তধর্মীয় সম্প্রীতি রক্ষা করতে হবে। দেশী ও বিদেশি ষড়যন্ত্র রুখতে ডকলে সচেতন ও ঐক্যবদ্ধ হওয়ার উদাত্ত আহ্বান জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102