শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

পশ্চিমবঙ্গের কলকাতা দরবার শরীফে বড় হুজুরের ৩২ তম ঊরুষ মুবারক অনুষ্ঠিত

Coder Boss
  • Update Time : রবিবার, ৬ অক্টোবর, ২০২৪
  • ৩০ Time View

ভারত থেকে সংবাদদাতা:

কুতুবে বাংলা বড় হুজুর সৈয়েদোনা মাওলানা সৈয়দ গোলাম মোস্তফা হজরত আলকাদেরীর ৩২-তম বাৎসরিক ঊরুষ মুবারক তাঁর সাজ্জাদানশীন ও গদ্দিনশিন শাহজাদা হজরত মাওলানা সৈয়দ শাহ জেলাল মুরশেদ আলকাদেরী (অবসর প্রাপ্ত অধ্যাপক মাদ্রাসা আলিয়া, আলিয়া বিশ্ববিদ্যালয় পীর সাহের মেদিনীপুর খানকাহ শরিফ ও কলকাতা দরবার শরীফ) এর তত্বাবধানে ২- ৩ রা অক্টোবর তাঁর বাসভবন কলকাতা দরবার শরীফে মহাষাড়রম্বরে উদযাপিত হয়। এই অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে শত শত ভক্ত ও শিষ্যোয় সমাগম ঘটে।

পবিত্র কুরআন শরীফ তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন কলকাতা খান শাহ শরিফের পীরে তরিকত হজরত সৈয়দ শাহ ফাদিল এরশাদ রাশুদ আলী আল কাদেরী, তিনি এই মজলিসে বক্তব্যও রাখেন। অনুষ্ঠানে মিলাদ শরীফ পাঠ করেন পীরজাদা সৈয়দ মামুন মুরশেদ আল কাদেরী, আল কাদেরী, কাদেরী টাইমস এর মুখ্য সম্পাদক সৈয়দ মিনহাজ হোসেইন আল হুসেইনী,জনাব সৈয়দ আশিকুল বারি।
পবিত্র অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজ্যের কৃষি ও পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় তিনি তাঁর মূল্যবান বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে অনান্য বিশিষ্ট্য অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি, পশ্চিমবঙ্গ ওয়াকার বোর্ডের প্রাক্তন চেয়্যারম্যান বর্তমান বাজ্যের বিধায়ক মুহাম্মদ আব্দুল গনি। কলকাতা হাইকোটের প্রাক্তন বিচারপতি মীর দারাশেকেশ। বঙ্গীয় সাংখ্যালঘু বৃদ্ধিজীবী মঞ্চের সভাপতি অধ্যাপক ওয়ায়েজুল হক, ড্রাকটার মাদ্রাসা এডুকেশান আরফান আলী বিশ্বাস, রাজ্য তৃণমূল সংখ্যালঘু সেলের সহ সাধারন সম্পাদক ও উর্দু একাডেমির সদস্য মুক্তার আলী।রাজ্য তৃণমূল সংখ্যালঘু সেলের সহ সাধারন সম্পাদক এতেসামুল হক প্রমুখ, অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিরা তাদের বক্তব্যে বড় হুজুরের প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পন করেন।

উক্ত উরস উৎসবে সুমধুর কন্ঠে পীরজাদা সৈয়দ মামুন মুরশেদ আল কাদেরী পরমসদ্ধোয় পিতামহ উপর বক্ত্যব্য রাখেন এবং পীর পীরজাদা অধ্যাপক মাওলানা সৈয়দ মুস্তাফা মুরশেদ জামাল শাহ্ আলকাদেরী (বিভাগীয় প্রধান মওলানা আজাদ কলেজ কলকাতা) উনার সুপণ্ডিত্য বক্তবে স্রতা মন্ডলিকে মুগ্ধ করেন। অন্যান্য বক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা বাকিবিল্লা রিজভী। মাওলানা নূর মুহাম্মদ কাদেরী প্রমুখ।

সর্বশেষে পীরসাহেব তাঁর মূল্যবান বক্তব্যে হাজার হাজার ভক্তদের উদ্দেশ্যে ইসলামের শরিয়তের বিভিন্ন নির্দেশ প্রদান করেন এবং বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় দোওয়া প্রার্থণা করেন। পীর সাহেবের নির্দেশনায় খানকাহ শরীফে মেহেরিয়া মেদিনীপুর, খানকাহ শরীফে কাদেরীয়া হুসেনিয়া পিয়ারডাঙ্গা পশ্চিম মেদিনীপুর, খানকাহ শরীফ কাদেরিয়া আরাবাগ হুগলি। খানকাহ শরীফ কাদেরীয়া ও মুরশেদিয়া, কেশপুর, এ এই ঊরুষ শরীফ অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102