সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

বার আউলিয়া ডিগ্রী কলেজের এডহক কমিটির সভাপতি অধ্যক্ষ রেজাউল কবির

Coder Boss
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪১ Time View

মোহাম্মদ আব্বাস উদ্দিন, বিশেষ প্রতিনিধি চট্টগ্রাম:

দক্ষিণ চট্টগ্রামের অন্যতম এতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বার আউলিয়া ডিগ্রী কলেজের নবগঠিত এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ, কলেজের প্রতিষ্ঠাতা ও কলেজ পরিচালনা কমিটির সাবেক সভাপতি অধ্যক্ষ ড. মুহাম্মদ রেজাউল কবির। এছাড়া বিদ্যাৎসাহী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন এডভোকেট মোহাম্মদ জসিম উদ্দিন।

গত১২ সেপ্টেম্বর-২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত কলেজ পরিদর্শক মোহাম্মদ আবদুল হাই সিদ্দিক সরকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনমুলে বিষয়টি নিশ্চিত করেছেন কলেজ কতৃপক্ষ।

এই উপলক্ষে বার আউলিয়া কলেজ শিক্ষক পরিষদের এক সাধারণ সভা ১৭ সেপ্টেম্বর-২৪, মঙ্গলবার, দুপুর ১২ টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম এ মাছুম। স্বাগত বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক যথাক্রমে বাবু ধীরেন্দ্র দেবনাথ, অধ্যাপক সরওয়ার কামাল, অধ্যাপক রুহুল আমিন, অধ্যাপক মোহাম্মদ রাসেল,অধ্যাপক বাবুল শংকর নাথ ও অধ্যাপিকা পারভীন আক্তারসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

সভায় বক্তারা নবগঠিত এডহক কমিটির সভাপতি অধ্যক্ষ ড. রেজাউল কবির সহ অন্যান্য সদস্যদের অভিনন্দন ও ফুলেল শুভেচছা জানান এবং আগামীতে তাদের নেতৃত্বে কলেজ পরিচালনার ক্ষেত্রে মহান আল্লাহ দরবারে কলেজের সার্বিক মান উন্নয়নে উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

উল্লেখ্য নবগঠিত এডহক কমিটির সভাপতি অধ্যক্ষ ড. রেজাউল কবির চট্টগ্রাম জেলা আমিরাবাদ ইউনিয়নের ১৯৫১ সালের ১ লা জুন জন্ম গ্রহন করেন। তিনি আলহাজ্ব মরহুম আহমদ কবির ও মাতা মিসেস হোসনে আরা জয়নাব এর সুযোগ্য পুত্র। ড. রেজাউল কবির একজন কর্মবীর, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষাবিদ হিসেবে অনেক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক। তৎমধ্যে জয়নাব-কবির একাডেমী, জয়নাব কবির প্রাথমিক বিদ্যালয় ও বার আউলিয়া ডিগ্রি কলেজ অন্যতম। তিনি ১৯৭৯ সাল থেকে ১৯৮৭ পর্ষন্ত বাঁশখালী আলাওল ডিগ্রি কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৮৭ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত কক্সবাজার জেলার অন্তর্ভুক্ত চকরিয়া ডিগ্রি কলেজ ও ১৯৯০ থেকে ২০১৭ পর্ষন্ত চট্টগ্রাম ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি অসংখ্য সামাজিক, মানবিক ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত রয়েছেন এবং দেশে – বিদেশে শিক্ষা ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য অগণিত সন্মাননায় ভুষিত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102