মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

রাঙ্গামাটিতে ৭২ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধ চলছে

Coder Boss
  • Update Time : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৩ Time View

শারমিন সরকার বৃষ্টি, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি:

বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে অগ্নিসংযোগ, হামলা ও হত্যার প্রতিবাদে দুই জেলায় চলছে ৭২ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধ।

শনিবার (২১ সেপ্টেম্বর, ২০২৪ইং) সকাল থেকে খাগড়াছড়িতে সড়ক অবরোধ শুরু হয়েছে।

গতকাল ঢাকার একটি সমাবেশ থেকে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ব্যানারে সড়ক ও নৌপথ অবরোধের ডাক দেওয়া হয়েছিল। আর পাহারে ডাকা এই অবরোধকে সমথর্ন জানিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

সড়ক অবরোধের কারণে খাগড়াছড়ি থেকে দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। শহরের ভেতর কিছু হালকা যান চলাচল করলেও যানবাহন চলাচল সীমিত রয়েছে।

এ পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অবরোধের সমর্থনে জেলা সদরের এখনো কোথাও কোনো ধরণের পিকেটিং-এর খবরও পাওয়া যায়নি।

তবে অবরোধে ভোগান্তিতে পড়েছেন সাধারণ চাকরিজীবী মানুষ ও খাগড়াছড়িতে বেড়াতে আসা পর্যটকরা।

খাগড়াছড়ি জীপ মালিক সমিতির সাজেক কাউন্টারের লাইনম্যান মো. আরিফ জানান, সাজেকে যাওয়ার সব গাড়ি বন্ধ রয়েছে। প্রশাসন থেকে সিদ্ধান্ত দিলে গাড়ি ছাড়া হবে। গতকাল শুক্রবার খাগড়াছড়ি থেকে ৮০টি গাড়ি সাজেক গেছে। প্রায় ৬শর মতো পর্যটক সাজেকে রয়েছেন।

খাগড়াছড়ি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন মৃধা বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো সকাল সাড়ে ৭টার দিকে শহরে প্রবেশ করেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102