শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

৫৩ বিজিবির অভিযানে ফতেপুর হতে ১টি পিস্তল ৭ রাউন্ড গুলি ও ৪৩ বোতল মদ আটক

Coder Boss
  • Update Time : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪
  • ২৭ Time View

ইমাম হাসান জুয়েল, চাঁপাইনবাবগঞ্জ:

আসন্ন দূর্গাপূজা উপলক্ষে দুর্বৃত্ত দ্বারা আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে এবং জনমনে ত্রাস সৃষ্টি করার অপচেষ্ঠাকে প্রতিরোধ এবং অরাজকতা মোকাবেলায় বিজিবি বিশেষভাবে তৎপর রয়েছে। এরই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় নিয়মিত টহল পরিচালনার পাশাপাশি বিশেষ টহলের মাধ্যমে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

৩ অক্টোবর ২০২৪ তারিখ রাত ২টা ৪০ মিনিটে ফতেপুর বিওপির একটি বিশেষ টহলদল গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন দুর্লভপুর ইউনিয়নের কুকরিপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে। টহলদল অভিযান পরিচালনা করার সময় সীমান্ত পিলার ১০/২-এস নিকট দিয়ে ২ জন ব্যক্তিকে ১টি বস্তা নিয়ে ভারত হতে বাংলাদেশে আসতে দেখতে পায়। চোরাকারবারীরা টহল দলের উপস্থিতি বুঝতে পেয়ে ছত্রভঙ্গ হয়ে যায় এবং বস্তাটি ফেলে কাঁটাতার বিহীন অংশ দিয়ে ভারতের অভ্যন্তরে দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল বস্তাটি উদ্ধার করতঃ বস্তার মধ্য হতে অবৈধ ও চোরাচালানকৃত ১টি বিদেশী পিস্তল ও ৭ রাউন্ড গুলিসহ ৪৩ বোতল মদ জব্দ করে। ধারণা করা হচ্ছে আসন্ন শারদীয় দুর্গাপূজায় বিশৃঙ্খলা সৃষ্টি করার লক্ষ্যেই অস্ত্র এবং গোলাবারুদ পাচার করার চেষ্টা করা হয়। জব্দকৃত পিস্তল, গুলি ও মদ শিবগঞ্জ থানায় মামলা দায়ের করতঃ হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মনির-উজ-জামান, পিএসসি বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর সীমান্ত এলাকায় বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও আসন্ন দূর্গাপূজা উপলক্ষে সকল ধরনের নাশকতা রোধকল্পে নিয়মিত টহল পরিচালনার পাশাপাশি বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় অস্ত্র ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বিজিবি সর্বদা সচেষ্ঠ রয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102