শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

সুনামগঞ্জ জেলায় হাওর রক্ষা বাঁধের পিআইসি কমিটির কার্যক্রম পরিদর্শন পরবর্তী মতবিনিময় সভা অনুষ্ঠিত

Sanu Ahmed
  • Update Time : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ২৭৫ Time View

সুনামগঞ্জ

মিজানুর রহমান সুনামগঞ্জ প্রতিনিধিঃঃ

সুনামগঞ্জ জেলায় হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শন পরবর্তী পিআইসি কমিটির কার্যক্রম বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ২৩ মার্চ দুপুরে সুনামগঞ্জ জেলা শহরের কাজির পয়েন্টের লতিফা গেস্টহাউজের কনফারেন্স হলে এএলআরডির সহযোগিতায় এবং হাওর এলাকার আপলিফটমেন্ট সোসাইটি (হাউস), সুনামগঞ্জ জনকল্যাণ সংস্থা(সুজন), পল্লী উন্নয়ন ও দূর্যোগ ব্যবস্থাপনা সংস্থা (পদ্মা) ও বিশ্বম্ভরপুর রুরাল ডেভলাপমেন্ট সোসাইটি (বিআরডিএস) এর যৌথ আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সুজনের নির্বাহী পরিচালক নির্মল ভট্টাচার্য্য’র সভাপতিত্বে ও হাউসের নির্বাহী পরিচালক সালেহিন চৌধুরী শুভ’র পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফিুর রহমান রাজু, সাংবাদিক শাহজাহান চৌধুরী, পদ্মার নির্বাহী পরিচালক মোঃ সাজ্জাদুর রহমান, জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট (এনডিএফ)এর সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ছদরুল, বিআরডিএস’র পরিচালক জান্নাত মরিয়ম, রুশনারা বেগম প্রমুখ ।

সভায় সুজন, পদ্মা, হাউস ও বিআরডিএস-এই চারটি সংগঠনের নির্বাহী পরিচালকরা জানান, সুনামগঞ্জ সদর উপজেলা, শান্তিগঞ্জ উপজেলা ও বিশ্বম্ভরপুর উপজেলার শতাধিক ফসল রক্ষা বাঁধ সরেজমিনে পরিদর্শন করেছেন। গত ২০ মার্চ পর্যন্ত উক্ত বাঁধে প্রায় ৭০ থেকে ৭৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। জেলার বিভিন্ন হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ সম্পন্ন করার জন্য জুর দাবি জানান চার সংগঠনের নেতারা। অতিরিক্ত সময় বৃদ্ধি করার পরও পিআইসি কমিটির সদস্যরা হাওর রক্ষা বাঁধের কাজ সম্পন্ন করেন নাই কেন কৃষকদের প্রশ্নের মুখে পরতে হচ্ছে চার সংগঠনের নেতাদের । বক্তরা আরও বলেন, যদি ২০ থেকে ২৫ বছর ধরে হাওরের ফসল রক্ষা বাঁধে সরকারের যে পরিমান টাকা খরচ হয়েছে সে টাকা দিয়ে সুনামগঞ্জের প্রধান প্রধান নদীগুলো খনন করা যেত তাহলে নদীতে পানি ধারন ক্ষমতা বৃদ্ধি পেত এবং নদীর পানি প্রবাহ বৃদ্ধি পেত। বক্তারা আরও বলেন, হাওরের ফসল রক্ষা করতে হলে নদ-নদীগুলোকে অবিলম্বে খনন করে পানির গতিপথ বৃদ্ধি করতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102