শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন

নিবন্ধন পেলো বৃহত্তর ঈদগাঁও ব্লাড ডোনার্স সোসাইটি

Sanu Ahmed
  • Update Time : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ২৪০ Time View

 

জাওয়ান উদ্দিন, কক্সবাজার থেকেঃ

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব উন্নয়ন অধিদপ্তরের নিবন্ধন সনদ পেলো কক্সবাজারের বৃহত্তর ঈদগাঁও ব্লাড ডোনার’স সোসাইটি নামের একটি মানবিক সংগঠন।
৪ এপ্রিল কক্সবাজার যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ আবদু সালাম সিকদার স্বাক্ষরিত নিবন্ধন সনদটি সংগঠনের সদস্যদের হাতে হস্তান্তর করা হয়। যার নিবন্ধন নং যুঃউঃঅ/ সদর/০৯২।
সনদ পত্রে উল্লেখ করা হয়েছে বৃহত্তর ঈদগাঁও ব্লাড ডোনার’স সোসাইটি, ঈদগাঁও, প্রধান সড়ক, ঈদগাঁও, সদর, কক্সবাজারকে যুব সংগঠন (নিবন্ধন এবং পরিচালনা) আইন ২০১৫ এর ৪ এবং যুব সংগঠন (নিবন্ধন ও পরিচালনা) বিধিমালা, ২০১৭ এর বিধি ৩(৪) এর অধীন নিবন্ধন সনদ প্রদান করা হয়েছে।
এদিকে সরকারি ভাবে সনদ পাওয়ায় সংগঠনটির সদস্যরা শুকরিয়া জ্ঞাপন করেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
জানা যায়, গত ২০১৭ সালের ১৭ জুন ২৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করেন তারা৷ পর্যায়ক্রমে শতাধিক সদস্য নিয়ে সমাজের দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে আর্থিক সহযোগিতা, চিকিৎসা, বাসস্থানের ব্যবস্থা করেছেন। তারা আরো জানান, সংগঠনটির প্রতিষ্ঠালগ্ন থেকে প্রায় ৯ হাজার ব্যাগ রক্ত সংগ্রহ করে রোগীদের পাশে ছিল। ৫০ টির মতো রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প, ১২ টি মেডিকেল ক্যাম্প( ফ্রি চিকিৎসা) কোরআন শরিফ বিতরণ, ইফতার সামগ্রী বিতরণ, বন্য দুর্গত মানুষের পাশে শুকনা খাবার বিতরণ করেন। তাছাড়া প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং এর বিরুদ্ধে গণসচেতনতা মূলক কর্মসূচি পালন করেন। বৃক্ষ রোপণসহ নানাভাবে বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ডে জড়িত ছিল সংগঠনটি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102