শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

ছাতক ও দোয়ারাবাজার উপজেলা আওয়ামী পরিবারের কাছে আব্দুস সহিদ মুহিত এর লেখা চিঠি

Sanu Ahmed
  • Update Time : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩
  • ২৭৩ Time View

 

তিনি তার ব্যক্তিগত আইডিতে লিখেছেন

 

 

ছাতক প্রতিনিধিঃ
সম্মানিত ছাতক ও দোয়ারাবাজার উপজেলা আওয়ামী পরিবারের সকল স্তরের নেতা কর্মী, সমর্থক, শুভাকাঙ্ক্ষী ও সাধারণ জনগণ আসসালামু আলাইকুম /আদাব।প্রিয় ভাইয়েরা ছাতক ও দোয়ারাবাজার আওয়ামী পরিবার দীর্ঘদিন ধরেই বিভক্তি ছিল, এখনো রয়েছে। দুই পক্ষই যার যার মত রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন।
বিগত ২৮/০৩/২০২৩ ইংরেজি তারিখে ছাতক শহরের মন্ডলীভোগ এলাকার একজন জনপ্রিয় সমাজসেবক ও রাজনৈতি‌ক কর্মি মোঃ লায়েক মিয়াকে থানা হেডকোয়ার্টারের কাছাকাছি গনেশপুর গোদারাঘাটে ছুরিকাঘাত করে নির্মমভাবে হত্যা করায় জনগণের ক্ষোভের সন্চার হয় এবং এর প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করা হয়।‌ অপর দিকে হত্যাকারী শিপলুর বাড়িঘরে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয় এবং শিপলুর দাদা ও পিতাকে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর যথাযথ পদক্ষেপ গ্রহণের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। বিগত ০৪/০৪/২০২৩ ইং তারিখে শহরে অপর‌ একটিপক্ষ থেকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও সংবাদ সম্মেলন দুটি কার্যক্রমেই দুই পক্ষ একে অপরের বিরুদ্ধে বিষেদাগার করে বক্তব্য প্রদান করেন।
কিন্তু গতকাল থেকে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে আদালতে দায়ের করা দুটি মামলার কপি ছাতক দোয়ারাবাজারসহ সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। দেখা গেছে মামলা দুটিতেই ছাতকের বিবদমান দুই পক্ষের শীর্ষনেতাসহ সিনিয়র নেতাদের আসামি করা হয়েছে।”আমার উদ্বেগ ও উৎকণ্ঠার কারণ এখানেই”।
কারণ ছাতক ও দোয়ারাবাজার উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ- ৫ এর মাননীয় সংসদ সদস্য জনাব মহিবুর রহমান মানিক একটি মামলার প্রধান আসামি। অন্যদিকে একই এলাকার সংসদ সদস্য পদপ্রার্থী জনাব শামীম চৌধুরী অন্য মামলার প্রধান আসামি। এই পরিস্থিতিতে ছাতক দোয়ারাবাজার আওয়ামী পরিবার ও সাধারণ জনগণ আতঙ্কিত‌ ও স্তম্বিত হয়েছে।
এই মামলাগুলি থেকে জনগণের কাছে কি বার্তা যাচ্ছে? এখান থেকে হাজার হাজার কর্মীরা কি শিক্ষা পাচ্ছে? জনগণ আপনাদেরকে সার্বজনীন নেতা হিসেবেই দেখতে চায়। একটি হত্যার ঘটনাকে কেন্দ্র করে আপনার মতের বিরোধী প্রতিপক্ষের শীর্ষনেতাদের আসামি করা ছাতক দোয়ারাবাজারের জনগণ ভালো চোখে দেখেনি।কারণ আগামী ৬ মাস পর জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে বর্তমান সংসদ সদস্য জনাব মহিবুর রহমান মানিক ও এমপি প্রত্যাশী জনাব শামীম চৌধুরীকে নিয়েই আওয়ামী পরিবার ছাতক দোয়ারাবাজার উপজেলার সর্বত্র সাধারণ জনগণের কাছে বর্তমান সরকারের গণমুখী উন্নয়ন ও বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার বার্তা নিয়ে গ্রামে গঞ্জে কর্মীদেরকে নিয়ে নৌকার পক্ষে ভোট চাওয়ার এখনই সময়। যেখানে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা সরকারের উন্নয়ন আজ বিশ্বের রোলমডেল। যেখানে বিশ্বের বৃহৎ সংবাদ সংস্থা “ব্লুমবার্গ” অগ্রিমবার্তা প্রকাশ করছে “শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হচ্ছেন”। যেখানে স্বাধীনতা বিরোধীচক্র বিএনপি জামাতের নৈরাজ্য ও রাষ্ট্রবিরোধী প্রচারণার বিরোদ্ধে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা ও প্রতিহত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনারবাংলা প্রতিষ্ঠা করা আমাদের আদর্শিক ও‌ নৈতিক দায়িত্ব।
সেখানে জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে জটিল পরিস্থিতি তৈরি, হামলা মামলা করে লোক হাসানো, আওয়ামী পরিবারের কোন্দল কারো জন্যই মঙ্গল বয়ে আনবে না। সাধারণ জনগণ লায়েক হত্যার সুষ্ঠু বিচার ও‌ দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করে।
লায়েক ও খুনি শিপলু দুজনই আপনাদের দুই পক্ষেরই কর্মী ছিল,তা জনগণের কাছে পরিষ্কার। বিশেষ করে খুনি শিপলু আপনাদের দু’পক্ষের সাথেই যে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল তা আর কারো কাছে অজানা নয়। সুতরাং এই ঘটনাকে কেন্দ্র করে অযথা কাউকে আসামি করে হয়রানি করা থেকে বিরত থাকার আহ্বান করছি। আইনশৃঙ্খলা বাহিনীর সঠিক তদন্তের মাধ্যমেই সত্য ঘটনা উদঘাটিত হবে এবং বিচার নিশ্চিত করা হবে।
রাজনীতিতে হারজিতের কোন স্থান নেই। রাজনীতিতে উত্থানপতন রয়েছে। রাজনীতিতে শেষ কথা বলতে কিছু নেই। বিবদমান পক্ষের শীর্ষনেতা উভয়েরই অতীতে নৌকার বিরোধিতা করার ভূমিকা রয়েছে যা ছাতক দেয়ারার জনগণ অবগত আছেন। রাজনীতিতে প্রতিহিংসা নয় প্রতিযোগিতা করে এগিয়ে যাওয়াই রাজনৈতিক সৌন্দর্য। আমি উভয় পক্ষের সিনিয়র নেতাদের অনুরোধ করছি, আপনাদের শীর্ষনেতাদের অনুমতি সাপেক্ষে সামাজিক ও রাজনৈতিক পরিবেশ ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করতে এগিয়ে আসুন এবং ছাতক দোয়ারাবাজার উপজেলার আওয়ামী পরিবারকে রক্ষা করুন।‌ মনে রাখবেন আপনাদের শীর্ষ নেতারা ক্ষমতায় থাকলে ‌আপনাদেরও হালুয়া রুটির ভাগ পাওয়ার আশা থাকবে।‌ মেরুদন্ড সোজা করে নেতৃত্ব দেয়ার সুযোগ গ্রহন করুন। আগামী নির্বাচনে যাতে ঐক্যবদ্ধভাবে নৌকার প্রার্থীর বিজয় নিশ্চিত করতে পারি এবং ‌বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার সরকার আবারো গঠন করতে পারি। এই প্রত্যাশা কামনা করছি।প্রয়োজনে আমি আমার অবস্থান থেকে আপনাদেরকে সর্বাত্মক সহযোগিতা করার অঙ্গীকার ব্যক্ত করছি।সবাই সুস্থ থাকুন নিরাপদে থাকুন।জয়বাংলা জয় বঙ্গবন্ধু।

 

আপনাদেরই

মোঃ আব্দুস সহিদ মুহিত সাবেক সদস্য, সুনামগঞ্জ জেলা পরিষদ।সদস্য,‌ বাংলাদেশ আওয়ামী লীগ,ছাতক, সুনামগঞ্জ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102