বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কবিতা: যে জীবন মরণ ছোঁয়ে যায় বিশ্বম্ভরপুর থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের উদ্ধার ও খাদ্য সামগ্রী বিতরণ কবিতা – কচি শশার কান্না কবিতা – অপেক্ষার কোরবানী অনুগল্প : মায়াবী চিঠি বারি বর্ষণে সিলেটে বন্যার অবনতি সুনামগঞ্জ কানাইঘাট জাফলং সহ প্রায় ৬০ টি গ্রাম প্লাবিত। আশ্রয় কেন্দ্রগুলোতে খাবার ও পানি সংকট সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি !! নগরী থেকে এখনও নামেনি পানি জলাবদ্ধতা নিরসনে সিলেট সিসিকের মেয়র ব্যর্থ, ড্রেনেজ সংস্কারের নামে প্রায় ১১শ কোটি টাকা জলে সিলেট হার্ট অ্যাসোসিয়েশন এর নতুন কমিটি গঠন,সভাপতি ডাঃ সুধাংশু রঞ্জন দে সাধারণ সম্পাদক ডাঃ এস এম হাবিবউল্লাহ সেলিম গোয়াইনঘাটের সকল পর্যটনকেন্দ্রগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

ছন্দু মিয়া ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও অসহায় দুস্থ মানুষের মাঝে ঈদে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ।

Sanu Ahmed
  • Update Time : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ২২৯ Time View

বশির আহম্মদ মোল্লা, নরসিংদী জেলা প্রতিনিধি:

পবিত্র মাহে রমজান শেষে ঈদুল ফিতর উপলক্ষে বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন মাননীয় সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বিগত দিনের ন্যায় সমাজসেবক ছন্দু মিয়া ফাউন্ডেশন গরীব ও অসহায় দুস্থ মানুষের মাঝে চাউল,ডাউল,তৈল,লবন,পিয়াজ,সোলা বুট,চিনি,সেমাই সহ রমযানের ঈদে বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। সমাজসেবক ছন্দু মিয়া ফাউন্ডেশন নিজ এলাকা সহ দেশের বিভিন্ন জেলায় সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছে।
সমাজসেবক (ছন্দু মিয়া) ফাউন্ডেশন এর বরাবরের মত এবারও রমযানের ঈদে গরীব ও অসহায় দুস্থ মানুষের মাঝে চাউল,ডাউল,তৈল,লবন,পিয়াজ,সোলা বুট,চিনি, সেমাই সহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করে অন্য রকম দৃষ্টান্ত স্থাপন করেছেন।
জানাগেছে, নরসিংদী জেলা রায়পুরা উপজেলা বাঁশগাড়ী ইউনিয়নের কৃতি সন্তান মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত সাইদুর রহমান সরকার এর নামে সকলের সু-পরিচিত সমাজসেবক ছন্দু মিয়া ফাউন্ডেশন র্দীঘদিন যাবৎ এ সংগঠনটি মানব সেবা করে আসছে। সমাজসেবক ছন্দু মিয়া ফাউন্ডেশন ও ফ্ল্যাক্সেন ড্রেস মেকার লিমিটেড এর চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ ফাইজুর রহমান সরকার (আ: বাছেদ) এর অথ্যায়নে নিজ নরসিংদীসহ দেশের বিভিন্ন জেলায় স্কুল,কলেজ,মসজিদ,মাদ্রাসা, এতিম খানা, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্টান সহ অসহায়, গরিব, দুস্থ মানুষের পাশে দাড়িয়ে বিভিন্নভাবে আর্থিক সাহায্য সহয়োগিতা করে সমাজসেবা উন্নয়ন মূলক কাজ করে বিরাট অবদান রেখে যাচ্ছেন। গত বৈশ্বিক মহামারি কোভিড-১৯ চলাকালেও নরসিংদী জেলা প্রশাসক আবু নাইম মারুপ খানের মাধ্যমে বিভিন্ন সরকারী হাসপাতালে করোনা রোগীদের জন্য অক্্িরজেন গ্যাস সিলিন্ডার প্রদান করা হয়। লকডাউনের সময় ঘরবন্ধি মানুষের জন্য তিনি নিজ জেলা নরসিংদীর পাশাপাশি অন্যান্য জেলাগুলোতেও চাল, ডাল, তৈল, পিয়াজ, লবণসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়াও প্রতিটি ঈদে এতিম ছাত্রদের মুখে হাসি ফোটাতে ঈদের নতুন পোশাক উপহার প্রদান করেন তিনি। শীতকালে শীতবস্ত্র বিতরন করে শীর্তাত মানুষের পাশে দাড়িয়েছেন । গত বন্যায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ এলাকার বন্যাদুর্গতদের মধ্যে খাবাই সেলাইন সহ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। ফাইজুর রহমান সরকার সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে নিরাপত্তা জোরদারের লক্ষ্যে গাজীপুর মহানগর সাবেক পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির বিপিএম, পিপিএম এর নিকট নতুন গাড়ি হস্তান্তর করেন। নিজ এলাকায় দুর্গম চরাঞ্চলের অসহায় মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বাশঁগাড়ী ইউনিয়ন পরিষদে ১টি নতুন এম্বুলেন্স হস্তান্তর করেন। বাশঁগাড়ী কলেজ, উচ্চ বিদ্যালয়,প্রাথমিক সকল বিদ্যালয়ে শহীদ মিনার নির্মান স্থাপন করেছেন। পর্যায়ক্রমে বিভিন্ন বিদ্যালয়ে শহীদ মিনার নির্মান করার জন্য ব্যাপক পরিকল্পনা গ্রহন করেছেন। ফাইজুর রহমান সরকার বলেন, সমাজসেবক ছন্দু মিয়া ফাউন্ডেশন এর উদ্যোগে নিজ এলাকা সহ দেশের বিভিন্ন জেলায় সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি। আমার বাবা মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রয়াত সাইদুর রহমান সরকার (ছন্দু মিয়া) মহান মুক্তিযুদ্ধের সময় দেশের স্বাধীনতার জন্য বাংলাদেশ থেকে প্রশিক্ষন নেওয়ার জন্য ভারতে যাওয়ার পথে আমাদের বাঁশগাড়ী গ্রামের নিজ বাড়িতে আশ্রয় কেন্দ্র খুলে নিজস্ব অথ্যায়নে মুক্তিযুদ্ধের জন্য লঙ্গরখানায় খাবার-দাবার পরিবেশন করে বিভিন্ন ধরনের সাহায্য সহয়োগিতা করে ব্যাপক তাদেরকে সাহস যোগিয়েছেন । এলাকার ডাকাতি,সন্ত্রাস রাহাজানি,চুরি,ছিনতায়, নারী ধর্ষন সহ সকল অসামাজিক কর্মকান্ড বন্ধ করে সমাজসেবামূলক কাজ করে বিরাট সুনাম অর্জন করে ছিলেন। আমার বাবার নামে ফাউন্ডেশনটি সবসময় অসহায় মানুষের পাশে ছিল, আগামী দিনে তাদের পাশে থেকে সমাজ সেবামুলক কাজ করে যাবে। প্রয়াত সাইদুর রহমান সরকার ছন্দু মিয়ার ঐতিহ্য ধরে রাখতে সকলের দোয়া ভালবাসা প্রত্যাশা কামনা করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102