সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

বিভিন্ন কর্মসূচিতে নরসিংদীতে নববর্ষ-১৪৩০ উদযাপন বর্ণাঢ্য র্য্যালী, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

Sanu Ahmed
  • Update Time : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ২৫৬ Time View

বশির আহম্মদ মোল্লা,নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ ১৪৩০ বরণ করা হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন আয়োজনের মধ্যে ছিল বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও লোকজ সংস্কৃতি প্রদর্শন উল্লেখযোগ্য।
শুক্রবার সকাল ৯টায় নরসিংদী মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়াম থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনের পলাশ তলায় গিয়ে শেষ হয়। পরে এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান। স্থানীয় সরকার শাখার উপপরিচালক মৌসুমী সরকার রাখি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম,নরসিংদী পৌরসভার মেয়র মোঃ আমজাদ হোসেন, নরসিংদীর সিভিল সার্জন ডা. মোঃ নূরুল ইসলাম, নরসিংদী জেলা আওয়ামীলীগ সভাপতি জি এম তালেব হোসেন, সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ আলী, সেক্টর কমান্ডার্স ফোরাম’৭১ নরসিংদী জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালিব পাঠান, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া প্রমুখ। উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ প্রফেসর সূর্যকান্ত দাস ও প্রফেসর মোহাম্মদ আলী সহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
চিরায়ত নববর্ষের লোকজ সংস্কৃতিকে ধারণ করে এবারের মঙ্গল শোভাযাত্রা সাজানো হয়েছে ঘোড়া, টেপা পুতুল, মাছ ও পাখির প্রতিকৃতি দিয়ে। এর বাইরেও শোভাযাত্রায় অংশ নেয়া হাজারো মানুষের হাতে ছিল বিভিন্ন রকমের পুতুল, মুখোশ ও বিভিন্ন রকমের রঙিন প্লেকার্ড।
শোভাযাত্রাকে ঘিরে নিরাপত্তায় ছিল জেলা পুলিশ, র্যাব, আনসার, স্কাউট, বিএনসিসি সদস্যসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।এএসআই মোঃ কাইয়ুম-এর নেতৃত্বে পরিচালিত ব্যান্ডপার্টি বিশেষ কসরত প্রদর্শন করে সকলের মন জয় করেন।
এছাড়া, নরসিংদী জেলার সকল উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বাংলা ববর্ষকে বরণ করেন রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান লাইলা কানিজ লাকী, উপজেলা নির্বাহী অফিসার মো: আজগর হোসেন,নরসিংদী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন ভুইয়া, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মেহেদী মুর্শেদ, বেলাব উপজেলা পরিষদ চেয়ারম্যান সমশের জামান ভুইয়া রিটন, বেলাব উপজেলা নির্বাহী অফিসার আয়শা জান্নাত তাহেরা, শিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনুর রশিদ খান, শিবপুর উপজেলা নির্বাহী অফিসার জিনিয়া জিন্নাত ,পলাশ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাবেদ হোসেন,পলাশ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল আলম,মনোহরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম খান বীরু,মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102