শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নৌকা প্রতীকের কোনো বিকল্প নেই, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

Sanu Ahmed
  • Update Time : সোমবার, ২২ মে, ২০২৩
  • ৬৩ Time View

রিপন কান্তি গুণ , নেত্রকোনা প্রতিনিধি;

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় শুধু বিদ্যালয় নয়, এটি আবেগ ও ভালবাসার নাম। ‘৭৫’-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যার পর শেখ হাসিনা যেভাবে বিশ্বনেত্রী হয়ে উঠেছেন, তা একদিন এই বিশ্ববিদ্যালয়ে গবেষনা হবে। বিশ্ববিদ্যালয় হচ্ছে মুক্ত বুদ্ধি চর্চার কেন্দ্র। এখানে ছাত্র-ছাত্রীরা শুধু লেখাপড়ার জন্য নয়। শিল্প সাহিত্য সংস্কৃতি সহ বিভিন্ন বিষয়ে গবেষণা করে প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে তারা দেশ ও জনগনের কল্যাণে কাজ করে যাবে।

তিনি আরও বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ চাইলে নৌকায় ভোট দিতে হবে, সুখ ও সমৃদ্ধ বাংলাদেশ চাইলে নৌকায় ভোট দিতে হবে। অন্যথায় বাংলাদেশের উন্নয়ন কর্মকান্ড থমকে যাবে, দেশ আবারো সন্ত্রাস ও নৈরাজ্যের দিকে ধাবিত হবে। ‘শিক্ষা-দীক্ষা, প্রযুক্তিতে ও বিজ্ঞানে উন্নত ও স্মার্ট বাংলাদেশ চাইলে অবশ্যই নৌকায় ভোট দিতে হবে। কারণ উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নৌকা প্রতীকের কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই।’

তিনি স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে ভালোভাবে পড়াশুনা করে নিজেদেরকে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন।

নেত্রকোনায় প্রতিষ্ঠিত শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন। ।

আজ (২১ মে) রবিবার দুপুরে নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. গোলাম কবীর-এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী এমপি, কেন্দ্রীয় আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট অসিত সরকার সজল, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট শামছুর রহমান লিটন প্রমুখ।

এর আগে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে প্রধান অতিথি একটি বিশালাকার কেক কাটেন। আমন্ত্রিত অতিথিবৃন্দ মঞ্চে বসে ছাত্র-ছাত্রীদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। পরে বিশ্ববিদ্যালয়, দেশ ও জাতির সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব আনিস মাহমুদ বক্তব্য প্রদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের সার্বিক চিত্র তুলে ধরেন।

আলোচনা সভা শেষে সার্বিক মঙ্গল কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয় এবং পরে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও অতিথি শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠান শেষে, বিকাল সাড়ে ৪টায় তিনি নেত্রকোনা সরকারী কলেজে ছাত্র, শিক্ষক ও অভিভাবক সমাবেশে যোগদান করেন।

 

 

 

 

 

 

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102