শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

স্মার্ট ভূমিসেবা পালন উপলক্ষে   ভাঙ্গায় র‍্যালী ও আলোচনা সভা 

Sanu Ahmed
  • Update Time : সোমবার, ২২ মে, ২০২৩
  • ৫৯ Time View

 

 

মোঃ সুমন মোল্লা ফরিদপুর জেলা প্রতিনিধি৷

 

 

সরকার স্মার্ট ভূমিসেবার জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দিতে ভূমি সপ্তাহয-২০২৩ পালিত হয়েছে। এ উপলক্ষে ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় স্মার্ট ভূমিসেবা সপ্তাহ-২০২৩ পালন উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার সকাল থেকে দুপর পযর্ন্ত উপজেলা ভূমি অফিস চত্তরে এই ভূমিসেবা সপ্তাহ পালিত হয়। উপজেলা সহকারি কমিশনার ভূমি কর্মকর্তা মোঃ মাহমুদুল হাসানের সঞ্চালনায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিম উদ্দিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। তখন ভূমি অফিস থেকে এক বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে আলোচনা সভায় মিলিত হন।আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মোঃ হেলাল উদ্দিন ভূঁইয়া, ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রাণেশ চন্দ্র পণ্ডিত ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী সোবাহান মুন্সী, ভাঙ্গা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক হাজী আবু জাফর মুন্সী,ইলেকশন অফিসার মোঃ হাসান মাতুব্বর,আবাসিক প্রকৌশলী মোঃ সাইদুর রহমান , চান্দা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল খালেক মোল্লা, ঘারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শফিউদ্দিন উদ্দিন মোল্লা, ভাঙ্গা প্রেসক্লাবের সভাপতি, হাজী আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক হাজী সাইফুল্লাহ শামীম সহ উপজেলার বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। এ সময় উপজেলার বিভিন্ন হাট বাজারের সরকারি সম্পত্তির লিজের সনদ, ডিলিং লাইসেন্স প্রদান করেন।এছাড়া জনসাধারণের ভূমি সংক্রান্ত বিভিন্ন সেবা প্রদান করা হয়।

সঞ্চালকের স্বাগত বক্তব্যে মাহমুদুল হাসান বলেন, আমাদের স্মার্ট ভূমিসেবা সপ্তাহ-২০২৩, ২২শে মে থেকে ২৮ মে পর্যন্ত চলবে। এই সরকার জন বান্ধব সরকার, আমরা সেবা প্রদানকারী সংস্থা, কৃষক শ্রমিক ও জনসাধারণের দোর গোড়ায় এই সেবা পৌঁছে দিতে ডিজিটাল সেবার আয়োজন করেন। এখন থেকে ঘরে বসেই খাজনা,ভূমিকর, নামজারি, পরচা উত্তোলন, নকশা উত্তোলন সহ সকল সেবা মোবাইলের মাধ্যমেই সমাধান করে নিতে পারবেন। আপনাদের আর হয়রানির শিকার হতে হবে না। তারপরেও আমি (এসিল্যান্ড )নিশ্চিত করতে চাই আমার ভাঙ্গার ভূমি অফিসের দরজা আপনাদের জন্য সার্বক্ষণিক খোলা থাকবে। এছাড়া ভূমি মন্ত্রণালয়ের এক অসাধারণ সার্ভিস সেন্টার (১৬১২২) কল করে সার্বক্ষণিক সেবা নেওয়ার সুযোগ রয়েছে। আপনার কোন অভিযোগ থাকলে-১৬১২২তে কল করে অবহিত করা মাত্র সমাধান পাওয়া যাবে।

ভূমি কর্মকর্তা তিনি অনলাইনে কিভাবে সেবা পাওয়া যাবে তার সকল সেবা জনসাধারণের মাঝে তুলে ধরেন এবং জনসাধারণ যেন কোন হয়রানের শিকার না হন সে বিষয়ে আশ্বস্ত করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102