শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:১০ অপরাহ্ন

বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে নেত্রকোনায় দ্বিতীয় মামলা৷

Sanu Ahmed
  • Update Time : বুধবার, ২৪ মে, ২০২৩
  • ১২৫ Time View

 

রিপন কান্তি গুণ, নেত্রকোনা প্রতিনিধিঃ

 

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ প্রকাশ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ারঅভিযোগে তার বিরুদ্ধে নেত্রকোনায় আরও একটি মামলা দায়ের করেছেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট অসিত কুমার সরকার সজল।

 

(২৩ মে)মঙ্গলবার দুপুরে জেলা পরিষদ চেয়ারম্যান অসিত কুমার সরকার (সজল) বাদী হয়ে নেত্রকোনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নতুন মামলাটি দায়ের করেন।

 

মামলাটি আমলে নিয়ে বিচারক মো. কামাল হোসাইন নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলাটিএফআইআরভুক্ত ও তদন্তের নির্দেশ দিয়েছেন। এর আগে গতকাল সোমবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন বাদী হয়ে নেত্রকোনা সদর আমলি আদালতে একটি মামলা করেছিলেন।

 

অসিত কুমার সরকার সজলের (বাদী পক্ষের) আইনজীবী সমীর সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় বিএনপি নেতা আবু সাইদের বিরুদ্ধে প্রাণনাশের হুমকি, মানহানি ও হত্যার ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। মামলা দায়েরের পর আদালতের বিচারক অভিযোগটি আমলে নিয়ে নেত্রকোনা মডেল থানার ওসিকে এফআইআরভুক্ত ও তদন্ত করার নির্দেশ দিয়েছেন।

 

মামলার বাদী অসিত কুমার সরকার বলেন, রাজশাহী জেলা বিএনপি আহ্বায়ক আবু সাইদ চাঁদ গত শুক্রবার বিকেলে পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত এক জনসভারবক্তৃতায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ‘কবরে পাঠানোর’- হুমকি দেন। তাঁর এ বক্তব্য মর্যাদাহানিকর, অত্যন্ত কুরুচিপূর্ণ ও রাষ্ট্রদ্রোহের শামিল। পরদিন তাঁর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বিভিন্ন সংবাদপত্রে প্রতিবেদনও প্রকাশিত হয়। তার এই কুরুচিপূর্ণবক্তৃতায় তিনি ব্যক্তিগতভাবে অত্যন্ত ক্ষুব্ধ ও মর্মাহত। তাই মামলা দায়েরের মাধ্যমে তাঁর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন।

 

তিনি আরও বলেন, হাসিনাকে প্রাণনাশের হুমকি দিয়েছে। বীরমুক্তিযোদ্ধা ও প্রতিরোধযোদ্ধা হিসেবে মনে করি মামলা করাটা আমার নৈতিক দায়িত্ব। তাই আবু সাঈদ চাঁদের যথাযথ বিচার চেয়ে আদালতের দারস্থ হয়েছি। বাংলাদেশেকে পেছনে নিয়ে যাওয়ার জন্য বিএনপি ও মৌলবাদীরা মিলে দেশীয় ও আন্তর্জাতিকভাবে যড়ষন্ত্রে লিপ্ত রয়েছে। স্বাধীনতা চক্রের বিরুদ্ধে লড়াই চলছে এ লড়াই চালিয়ে যাব। এ ব্যাপারে কোন ধরণের আপোষ নয়।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়ার ঘটনায় নেত্রকোনায় এ পর্যন্ত দুটি মামলা হয়েছে। একটির বাদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুর রহমান, আজকের মামলাটির বাদী জেলা পরিষদের চেয়ারম্যান অসিত কুমার সরকার। আদালতের নির্দেশে তাঁরা মামলা দুটির ব্যাপারে আইনগত ব্যবস্থা নিতে শুরু করেছেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102