শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

নেত্রকোনায় বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি শান্তি পদক’ প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন

Sanu Ahmed
  • Update Time : রবিবার, ২৮ মে, ২০২৩
  • ৯৩ Time View

 

 

রিপন কান্তি গুণ, নেত্রকোনা প্রতিনিধি;

নেত্রকোণা জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি শান্তি পদক’ প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়। দিবসটি পালন উপলক্ষে সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ (২৮ মে) রবিবার সকালে নেত্রকোনা জেলা প্রশাসনের আয়োজনে জেলা পাবলিক হল মিলনায়তনে ‘জুলিও কুরি শান্তি পদক’ প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ উৎসবমুখর পরিবেশে বেলুন উড়িয়ে দিবসের শুভ সূচনা করেন।

পরে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে জেলা পাবলিক হল মিলনায়তনে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্ব ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় তাঁর অসামান্য অবদান নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, এমপিএমপি, মাননীয় প্রতিমন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রণালয়।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার ফয়েজ আহমেদ, হাবিবা রহমান খান শেফালী (সংসদ সদস্য, সংরক্ষিত মহিলা আসন), বীর মুক্তিযোদ্ধা অসিত কুমার সজল (চেয়ারম্যান, জেলা পরিষদ), বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান (মেয়র, নেত্রকোনা পৌরসভা), বীর মুক্তিযোদ্ধা নূরুল আমিন ( সাবেক, মুক্তিযোদ্ধা কমান্ডার), বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আমিরুল ইসলাম (সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ, নেত্রকোনা জেলা) এডভোকেট শামসুর রহমানসহ (সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ, নেত্রকোনা জেলা) ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, অন্যান্য দপ্তরের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পরে সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও স্মারক ডাকটিকেট এর উন্মোচন করা হয়।

এছাড়াও নেত্রকোনার প্রতিটি উপজেলার ন্যায় বারহাট্টা উপজেলাতেও উপজেলা প্রশাসনের আয়োজনে বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে উপজেলা চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি শান্তি পদক’ প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ মাইনুল হক।

এ উপলক্ষে আলোচনা সভা এবং পরে সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102