বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কবিতা: যে জীবন মরণ ছোঁয়ে যায় বিশ্বম্ভরপুর থানা পুলিশের উদ্যোগে বন্যার্তদের উদ্ধার ও খাদ্য সামগ্রী বিতরণ কবিতা – কচি শশার কান্না কবিতা – অপেক্ষার কোরবানী অনুগল্প : মায়াবী চিঠি বারি বর্ষণে সিলেটে বন্যার অবনতি সুনামগঞ্জ কানাইঘাট জাফলং সহ প্রায় ৬০ টি গ্রাম প্লাবিত। আশ্রয় কেন্দ্রগুলোতে খাবার ও পানি সংকট সিলেটের নদ-নদীতে হু হু করে বাড়ছে পানি !! নগরী থেকে এখনও নামেনি পানি জলাবদ্ধতা নিরসনে সিলেট সিসিকের মেয়র ব্যর্থ, ড্রেনেজ সংস্কারের নামে প্রায় ১১শ কোটি টাকা জলে সিলেট হার্ট অ্যাসোসিয়েশন এর নতুন কমিটি গঠন,সভাপতি ডাঃ সুধাংশু রঞ্জন দে সাধারণ সম্পাদক ডাঃ এস এম হাবিবউল্লাহ সেলিম গোয়াইনঘাটের সকল পর্যটনকেন্দ্রগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

বিএনপির মহাসচিব এর বক্তব্যের প্রতিবাদে নরসিংদীতে আলোচনা ও নিন্দার ঝড়

Sanu Ahmed
  • Update Time : শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ৭২ Time View

 

আশিকুর রহমান, স্টাফ রিপোর্টার :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত বৃহস্পতিবার (১ জুন) বিএনপির সহ-দফতর সম্পাদক মোঃ তাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন এবং তার সহধর্মিণী ও বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানার নামে হত্যা মামলা ও নরসিংদীতে তাদের বাসভবনে আওয়ামী দুষ্কৃতকারীরা পুড়িয়ে দেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে যে বিবৃতি দিয়েছেন তার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন নরসিংদী জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার বক্তব্যে আরও বলেন, সারাদেশের মতো নরসিংদী শহরও আজ সরকারি সন্ত্রাসের অভয়ারণ্য। সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীরা বিএনপির নেতাকর্মীদের ওপর সহিংস হামলা চালিয়ে এক রক্তাক্ত নরসিংদী শহরকে পরিণত করেছে। নরসিংদীতে সরকারী মদদে খায়রুল কবির খোকন ও শিরিন সুলতানার নামে মিথ্যা মামলা ও বাসভবনে হামলা রাজনৈতিক হীন উদ্দেশ্য প্রণোদিত বলে তিনি দাবি করেন। তার দেওয়া বক্তব্যকে রাজনৈতিক মিথ্যাচার হিসেবে অভিহিত করেছেন নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সদর থানা আওয়ামী লীগের আহ্বায়ক আফতাব উদ্দিন ভূঁইয়া, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম ভূঁইয়া, সাবেক ছাত্রনেতা এস এম কাইয়ূম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহজালাল আহম্মেদ শাওন, শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিক আলম রিয়েল, জেলা তাঁতী লীগের আহ্বায়ক কায়কোবাদ হোসেন কানুসহ পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর থানা আওয়ামীলীগের সাবেক আহ্বায়ক আফতাব উদ্দিন ভূঁইয়া বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে মির্জা ফখরুল ইসলাম সত্যকে আড়াল করে মনগড়া বক্তব্য জাতির সামনে উপস্থাপন করেছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপির মত একটি রাজনৈতিক দলের বড় নেতা হয়ে এধরনের মিথ্যা কথা জাতি আশা করতে পারেনা। তিনি মিথ্যা বলতে বলতে অবস্ত হয়ে গেছেন। ছাত্রদলের দুপক্ষের সংঘর্ষে দিনের আলোতে গুলিবিদ্ধ হয়ে ছাত্রদলেরই দুইজন নেতা প্রান হারায়। তাদের অপকর্মকে ডাকবার জন্য এবং হত্যা মামলা থেকে সুবিধা পাওয়ার জন্য তারাই খায়রুল কবির খোকন ও শিরিন সুলতানার বাসভবনে আগুন ধরিয়ে দেয়। তারা বরাবরই একটি সন্ত্রাসী দল। বিএনপির অভ্যন্তরীণ কোন্দলেই এ হত্যাকান্ড সংঘটিত হয়েছে। আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জ্ঞানহীন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিরুল ইসলাম ভূঁইয়া বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত বক্তব্যে দেশবাসী তথা নরসিংদীবাসী হতাশ। তার বক্তব্যে প্রতীয়মান হয় যে শাক দিয়ে মাছ ডাকার সামিল। নিজেরা নিজেরাই সংঘর্ষে জড়িয়ে পড়ে দুইজন ছাত্রদল নেতা নিহত হয়। এতে প্রমান হয় যে, খায়রুল কবির খোকন ও তার সহধর্মিণীকে হত্যা মামলা থেকে বাঁচার জন্য অপচেষ্টা করছে বিএনপি। হুঁশিয়ার করে দিতে চাই নরসিংদীতে রাজনীতির নামে অপরাজনীতি করতে দেওয়া হবে না। সন্ত্রাসী কার্যকলাপ ছেড়ে জনগন ও দেশের কল্যাণে রাজনীতি করুন। তার এই বক্তব্যে জেলা আওয়ামী লীগ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
জেলা তাঁতী লীগের আহ্বায়ক কায়কোবাদ হোসেন কানু বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য উদ্দেশ্য প্রনোদিত। জেলা তাঁতী লীগ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। নরসিংদীর ঘটনা যখন দৃশ্যমান তখন বিএনপি মহাসচিবের এই ধরনের বক্তব্য ষড়যন্ত্রেরই ইঙ্গিত দেয়। মির্জা ফখরুল শুরু থেকেই নরসিংদীকে নিয়ে মিথ্যা-বিভ্রান্তকর ও ষড়যন্ত্রমূলক বক্তব্য দিয়ে আসছে।
সাবেক ছাত্র নেতা এস এম কাইয়ূম বলেন, নরসিংদীবাসী জানে, ছাত্রদলের পদ-পদবী নিয়ে দু’পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়ে। এতে ছাত্রদলের পদবঞ্চিত গ্রুপের নেতা সাদেকুর রহমান ও আশরাফুল গুলিবিদ্ধ হয়ে মারা যায়। সাদেকুর রহমানের ভাই বাদী হয়ে বিএনপির নেতা খায়রুল কবির খোকন ও তার সহধর্মিণী শিরিন সুলতানাকে আসামী করে মামলা দায়ের করেন। দেশবাসীর দৃষ্টি অন্যদিকে নেওয়ার জন্য আওয়ামী লীগকে জড়িয়ে মনগড়া বিবৃতি দিয়েছেন বিএনপির এই নেতা। যা দেশবাসী তথা নরসিংদীবাসীর হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। অবশ্য যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে তাদের কাছে রাজনৈতিক শিষ্টাচার আশা করা যায় না। আমি মির্জা ফখরুলের বক্তব্যে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক বলেন,
বিএনপির রাজনীতি মিথ্যা, শঠতা আর ষড়যন্ত্রে ভরপুর। বিএনপির মহাসচিবের বক্তব্য নরসিংদীবাসী প্রত্যাখান করেছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উস্কানিমূলক ও দূরভিসন্ধিমূলক, অসত্য বক্তব্য ছাত্রদলের দুই গ্রুপের সমাধানের অগ্রযাত্রাকে ব্যাহত করবে এবং শান্তিপূর্ণ পরিবেশকে বিনষ্ট করবে। জেলা ছাত্রলীগ তার এধরনের বক্তব্যে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। আর নয়তো বা জেলা ছাত্রলীগ কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে।
শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিক আলম রিয়েল বলেন, বঙ্গবন্ধুর তনয়া সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা ও তার সরকারের সাফল্য দেখে রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত ও দূরভিসন্ধিমূলক বক্তব্যের মাধ্যমে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পুনরায় বিএনপি’র রাজনৈতিক দেউলিয়াত্বের প্রমাণ দিয়েছেন। বিএনপি মহাসচিবের মিথ্যাচারপূর্ণ বক্তব্যে জাতি তথা নরসিংদী শহরবাসী হতাশ হয়েছে। দ্রুত এধরণের বক্তব্য প্রত্যাহার করতে হবে। তা না হলে কঠো কর্মসূচি গ্রহণ করা হবে।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নরসিংদী জেলা শাখার সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর বিবৃতি দেখে মনে হয়েছে দলের অভ্যন্তরীণ সংকটে কোনো প্রকার সমাধান চায় না বিএনপি। নরসিংদীবাসী জানতে চায়, অভ্যন্তরীণ সংকট সমাধানে বিএনপি কী কী ভূমিকা রেখেছে? নিজ দলের নেতাদের রক্ষার চেষ্টা ছাড়া দলের স্বার্থরক্ষা ও মর্যাদা বৃদ্ধিতে তাদের ভূমিকা কী?

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102