শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

ভাঙ্গায় আইনি সহায়তা উপলক্ষে প্রশিকার উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত 

Sanu Ahmed
  • Update Time : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৬০ Time View

 

 

ফরিদপুর জেলা প্রতিনিধি

 

 

প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র আইনি সহায়তা কর্মসূচি নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে প্রশিকার উদ্যোগে ভাঙ্গা প্রশিকার হলরুমে লিগ্যাল এইডের মাধ্যমে গরিব, দুস্থ ও অসহায়দের মাঝে আইনি সহায়তা প্রদান উপলক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র ও প্রশিকার বিভাগীয় ব্যবস্থাপক মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিম উদ্দিন রুবেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম,

প্রধান আলোচক হিসেবে এ্যাডঃ মোঃ আনিসুর রহমান (কাজল), উপ-পরিচালক আইন বিভাগ প্রধান, প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র, তিনি লিগ্যালএইডের আইনি সহায়তার সকল দিক জনসাধারণের মাঝে তুলে ধরেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, ভাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইফুল্লাহ শামীম, ভাঙ্গা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ জহুরুল হক মিঠুন, কাউন্সিলর পারুলি আক্তার, কাউন্সিলর মুসলিমা আক্তার, সাবেক কাউন্সিলর শেখ সৈয়দ আলী প্রমূখ।

সভাপতির বক্তব্যে মোঃ শফিকুল ইসলাম বলেন, সরকার সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান করবেন, নারী ও শিশু, যারা বিনা অপরাধে আইনের কাছে অপরাধী হয়ে জেল হাজতে আছে, যারা অসহায় ও মামলা পরিচালনা করার মত যাদের অর্থ নেই, যে কোনো প্রতিবন্ধী, গ্রাম আদালতে যারা বিচার প্রার্থী, বয়স্ক ভাতা পাচ্ছেন এমন কোন ব্যক্তি, ভিজিটিং কার্ড ধারী দুস্থ্য মাতা, দুর্বৃত্ত দ্বারা এসিড দগ্ধ নারী ও শিশু, বিধবা অসচ্ছল স্বামী পরিতোক্তা বা দুস্থ্য মহিলা, আদালত কর্তৃক আর্থিক ভাবে অসহায় ও অসচ্ছল বলে বিবেচিত ব্যক্তি।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, জনবান্ধব সরকার জনগণের সুবিধার্থে যখন যার যা কিছু লাগে তাই দিয়েই জনগণের পাশে দাঁড়াচ্ছেন। গরিব অসহায় ভূমিহীনদের মাঝে ঘর দিয়েছেন, পুনর্বাসনের ব্যবস্থা করে দিয়েছেন, লিগ্যাল এইডের মাধ্যমে আইনি সহায়তা প্রদান করছেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী কে আমরা ধন্যবাদ জানাই। ভাংগা থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম বলেন, সরকার জনসাধারণের দোরগোড়ায় আইনি সহায়তা প্রদান করে যাচ্ছেন বিভিন্ন সংস্থার মাধ্যমে। তারপরেও কোন আইনি সহায়তার জন্য থানার দরজা আপনাদের জন্য ২৪ ঘন্টা খোলা থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102