শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

দুর্গাপুরের দৈনিক জনকণ্ঠের সাংবাদিককে হত্যাচেষ্টার ঘটনায় মামলা

Sanu Ahmed
  • Update Time : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ১১৫ Time View

 

রিপন কান্তি গুণ, নেত্রকোনা প্রতিনিধি;

 

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার ‘দৈনিক জনকণ্ঠ’ পত্রিকার সাংবাদিক কলি হাসানের উপর হামলার ঘটনায় দুর্গাপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (১৬ জুন) রাতে ভুক্তভোগী আহত সাংবাদিকের স্ত্রী সাজেদা আক্তার বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

সাংবাদিক কলি হাসান বর্তমানে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে নিজ বাসায় বেডরেস্ট আছেন।

মামলা সূত্রে জানা যায়, দুর্গাপুর পৌরসভার বাগিচাপাড়া এলাকার টিচার্স লেন সংলগ্ন রাস্তায় পরিকল্পিতভাবে গত (৯ জুন) আনুমানিক রাত সাড়ে ১১ টার দিকে সাংবাদিক কলি হাসান বাসায় ফেরার সময় তার পথরোধ করে তার উপর অতর্কিত আক্রমণ করে।

 

আক্রমণকারীরা হলো-দুর্গাপুর পৌরসভার খরস এলাকার আব্দুল হাকিমের ছেলে হান্নান মিয়া (৩৮) ও একই উপজেলার চন্তিগড় ইউনিয়নের দিবারপাড়া এলাকার ইমাম হোসেনের ছেলে আসাদ (৩৭) সহ অজ্ঞাতনামা আরও ৩ জন।

এ সময় তারা হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি মারতে শুরু থাকে। কলি হাসান নিজেকে বাঁচানোর চেষ্টা করলে দুর্বৃত্তরা তার ডান হাত ভেঙে দেয়। পরে তারা ডান পায়ে উপর্যুপরি আঘাত করে তাকে মারাত্মক জখম করে৷

হামলা চলাকালে হামলাকারীরা কলির সঙ্গে থাকা দুইটি মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেয়। কলি হাসানের ডাক-চিৎকারে আশপাশের বাড়ির লোকজন বেরিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় তারা সাংবাদিক কলি হাসানকে হত্যার হদিয়ে যায়।

বিভিন্ন তথ্যসূত্রে জানাযায়, সাংবাদিক কলি হাসান দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে সাংবাদিকতা করে আসছেন। তিনি ‘দৈনিক জনকণ্ঠ’ পত্রিকার দুর্গাপুর উপজেলা সংবাদদাতা হিসেবে কর্মরত রয়েছেন।

এ ছাড়া তিনি দুর্গাপুর সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও ‘দৈনিক কালেরকণ্ঠ’ পত্রিকার সহযোগী সংগঠন ‘শুভ সংঘের’ দুর্গাপুর উপজেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে, দুর্গাপুর সাংবাদিক সমিতি এবং সুশীল সমাজের নাগরিকরা। তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান।

মামলার বিষয়টি নিশ্চিত করে দুর্গাপুর থানার ওসি শিবিরুল ইসলাম বলেন, আসামিদের ধরতে অভিযান চলছে।

 

 

 

 

 

 

 

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102