শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

ওসমানীনগরে সন্ত্রাসী হামলায় সংবাদকর্মীসহ আহত ২

Sanu Ahmed
  • Update Time : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩
  • ১৯১ Time View

 

ওসমানীনগর প্রতিনিধি::

সিলেটের ওসমানীনগরে সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা না দেয়ায় দিন দুপুরে সন্ত্রাসী হামলার শিকার হয়ে গুরুত্ব আহত হয়েছেন এক সংবাদকর্মী। তিনি উপজেলার দয়ামীর ইউনিয়নের খাইয়াখাইড় নতুন বাজার এলাকার বাসিন্দা শশাংক চৌধুরী (৩০)।

গতকাল মঙ্গলবার বিকালে উপজেলার কুরুয়া নতুন বাজারস্থ শেখর চৌধুরী মালিকানাধিন শ্রেষ্ট টেলিকম নামীয় ব্যবসা প্রতিষ্ঠানে হামলার ঘটনাটি ঘটে। এসময় তাকে বাঁচাতে তার ভাই শেখড় চৌধুরী এগিয়ে আসলে তাকে পিটিয়ে আহত করে হামলাকারীরা। এক পর্যায়ে হামলাকারীদের হাতে থাকা দাড়াঁলো অস্ত্রের মুখে জিম্মি করে দোকানের ক্যাশ ব্যক্স ও শংশাঙ্ক চৌধুরীর সাথে থাকা টাকা পয়সা নিয়ে হাত পা বেঁধে গাড়ি যোগে অনত্র নিয়ে যাওয়ার প্রস্তুতির সময়ে শোর চিৎকারে পাশ্ববর্তী লোকজন এগিয়ে এসে শংশাঙ্ক ও তার ভাইকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার খাইয়াখাইড় গ্রামের আব্দুল আহাদের পুত্র নানা কু-কর্ম ও সন্ত্রাসী কর্মকান্ডের হোতা আজিজজুল হক, কিশোর গ্যাং ও ইয়াবাকারবারী খ্যাত সুমন আহমদ রবিবার সংবাদকর্মী শংশাঙ্ক চৌধুরী ভাই শেখড় চৌধুরীর ব্যবসা প্রতিষ্ঠানে এসে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। এসময় শেখড় চৌধুরী তাদেরকে দাবিকৃত টাকা দিতে অপারগত প্রকাশ করলে আজিজুল ও সুমন শেখরের দোকানে ভাংচুর শুরু করে। খবর পেয়ে শেখড়ের ভাই সংবাদকর্মী শশাংঙ্ক চৌধুরী ব্যবসা প্রতিষ্ঠানে আসলে সন্ত্রাসী সুমন আগামী বুধবারের ভিতরে দাবিকৃত টাকা না দিলে দুই ভাইকে প্রানে হত্যাসহ ব্যবসা প্রতিষ্ঠান পুড়িয়ে দিবে বলে হুমকি দিয়ে চলে যায়। এরই জের ধরে সোমবার রাত ১১টার দিকে সন্ত্রাসী আজিজুল হক ও সুমনসহ কয়েকজন শংশাঙ্কের বাড়িতে গিয়ে পর্বের দাবিকৃত টাকা দাবি করলে শশাংঙ্কের স্ত্রী দরজা না খুলে শশাংঙ্কর বাড়িতে নাই জানিয়ে অনেক কাকুতি মিনতি তাদেরকে টাকা দিতে অপরগত করেন। এক পর্যায়ে আগামীকাল দুপুরের মধ্যে টাকা পাঠিয়ে দেয়ার কথা জানিয়ে শাশংঙ্কের বাড়ি থেকে চলে আসে তারা। ঘটনার জের ধরে মঙ্গলবার বিকাল ৫টায় আজিজুল ও সুমনের নেতৃত্বে অজ্ঞাতনামা আরও দুইজন নতুন বাজারস্থ শংশাঙ্কের ব্যবসা প্রতিষ্ঠানে এসে দাঁড়ালো অস্ত্রের মুখে জিম্মি করে ক্যাশে ও শশাংঙ্কের সাথে থাকা টাকা নিয়ে হাত পা বেধে তাকে তুলে নেয়ার চেষ্ঠাকালে তার ভাই শেখর চৌধুরী এগিয়ে আসলে তাকেও মারপিট করে গুরুত্ব আহত করে। এসময় পাশ্ববর্তী লোকজন সংঘবদ্ধভাবে সন্ত্রাসীদের ধাওয়া করলে সন্ত্রাসীরা মোটর সাইকেল যোগে পালিয়ে যায়।

 

পরবর্তীতে স্থানীয়রা গুরুত্ব আহত অবস্থায় শংশাংঙ্ক তার ভাইকে উদ্ধার করে চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে প্রেরন করেন। এদিকে, আহত শশাংঙ্কের অবস্থা আশংঙ্কাজনক বলে আহতের পারিবারিক সূত্রে জানা গেছে।

শেখর চৌধুরী বলেন, আমরা সংখ্যালঘু নিরিহ পরিবার তাই কিছু দিন পর পর সন্ত্রাসী সুমন ও আজিজুল হক আমার কাছ থেকে নানা অযুহাতে ৫/১০ হাজার টাকা নিয়ে থাকে। তাদের হুমকির ভয়ে এ বিষয়ে আমরা কাউকে জানানোরও সাহস পাইনি। এবার ঈদুল আযহা উপলক্ষ্যে ৫০ হাজার টাকা দাবি করলে টাকা না দেওয়ায় তারা আমাদের ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে টাকা নিয়ে যায় এবং ব্যবসা প্রতিষ্ঠানে ভুংচুরসহ আমার ভাইকে তুলে নেয়ার চেষ্ঠা চালায়।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ মাসুদুল আমিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করার পাশাপাশি জড়িতদের আটকের চেষ্ঠা চলমান রয়েছে। ভোক্তভোগিদের লিখিত অভিযোগের ভিত্তিতে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্তা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102