শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে আ. লীগ-বিএনপি সংঘর্ষ আহত শতাধিক

Sanu Ahmed
  • Update Time : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
  • ৮৫ Time View

 

মনির উদ্দিন মুন্না

খাগড়াছড়ি জেলা প্রতিনিধি ::

 

 

খাগড়াছড়িতে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে । মঙ্গলবার সকাল ১০টায় খাগড়াছড়ি শহরের শাপলা চত্ত্বরে দুই পক্ষের মধ্যে এই সংঘর্ষ শুরু হয়।

 

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী জানান, সকাল ৯টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলা শহরের নারিকেল বাগানস্থ দলীয় কার্যালয়ে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা কর্মসূচির আয়োজন করা হয়। এ কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে বিএনপির লোকজন হামলা চালায়। এতে আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়,পুলিশ মাঠে ছিলোনা,পৌরসভার

ভেতরে ভাঙচুর চালানো হয়৷ সেই সঙ্গে বেশ কয়েকটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়,পৌরসভার প্রয়োজনীয় কাগজপত্রে অগ্নিসংযোগ করে,তাদের বিরুদ্ধে প্রশাসনের ব্যবস্থা নেওয়ার অনুরোধ করছি।

 

পুলিশ জানায়, শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। এখনো সংঘর্ষ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

 

 

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার জানান, শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় সরকার প্রতিষ্ঠার ১ দফা দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা আয়োজন করে জেলা বিএনপি। এ সময় শহরের শাপলা চত্বরস্থ দলীয় কার্যালয়ে আওয়ামী লীগ-যুবলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এতে বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

 

 

জেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান প্রতিমন্ত্রী পদমর্যাদা বাবু কুজেন্দ্রলাল ত্রিপুরা এমপি বলেন- আমাদের নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালিয়েছে,এতে আমাদের জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক নুরুল আজম সহ ৫০জন গুরুত্ব আহত হয়েছে, আমরা এই সন্ত্রাসীদের খাগড়াছড়ি আর থাকতে দিবোনা,আইনের প্রতি শ্রদ্ধা রেখে বলছি বিএনপির সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনের ব্যবস্থা নেওয়া হোক,না হয় আমরা কঠিন কর্মসূচি ও কঠোরহস্থে দমন করবো।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102