শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে পর্যটক নিখোঁজ এক আহত ৩ , নিখোঁজের লাশ উদ্ধার 

Sanu Ahmed
  • Update Time : শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ৫৪ Time View

 

 

মিজানুর রহমান বিশ্বম্ভরপুর সুনামগঞ্জঃঃ

 

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় বৃহত্তর টাঙ্গুয়ার হাওরে গুরতে আসা পর্যটা হাওরের মধ্যে টাংগানো পল্লীবিদ্যুতের সঞ্চালন লাইনে তড়িতাহত হয়ে জামরুল মিয়া নামের এক পর্যটক নিখোঁজ হয়। আহত হয়েছে আরও ৩ জন।

 

এ দুর্ঘটনাটি ঘটেছে (২০ জুলাই বৃহস্পতিবার) রাত প্রায় সাড়ে ৯ টার সময় তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের তরং গ্রাম সংলগ্ন পালই হাওরের পারে।

 

খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী তাৎক্ষণিকভাবে আহতদের উদ্ধার করে শ্রীপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়েছে। পরে উপজেলা প্রশাসনকে খবর দিলে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের নিয়ে নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধারে অনুসন্ধান চালায়।

স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় ফায়ার সার্ভিস প্রায় এক ঘন্টা উদ্ধার অভিযানের পর রাত ১০ টায় নিখোঁজ পর্যটক জামরুল মিয়ার লাশ উদ্ধার করে। তবে এ নিউজ লিখা পর্যন্ত তিন আহত পর্যটকের নাম জানা সম্ভব হয়নি। নিহত পর্যটক ময়মনসিংহের নান্দাইল উপজেলার বাসিন্দা।

 

খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভা চাকমা।

 

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানাযায়, বৃহস্পতিবার সকালে ময়মনসিংহের নান্দাইল উপজেলা থেকে পর্যটকের একটি দল পর্যটকবাহী নৌকা নিয়ে টাঙ্গুয়ার হাওরে বেড়াতে আসে।

 

পরে টাঙ্গুয়ার হাওর ঘুরাঘুরি ও দেখা শেষে রাত্রিযাপনের জন্য দলটি নৌকা যোগে ট্যাকেরঘাট এলাকার নীলাদ্রি লেকের উদ্দেশ্যে যাত্রা করে। এ সময় নৌকাটি উত্তর শ্রীপুর ইউনিয়নের তরং গ্রাম সংলগ্ন পালই হাওর এলাকায় টানানো পল্লীবিদ্যুতের সঞ্চালন লাইনে তাড়িতাহত হয়ে ৪ পর্যটক পানিতে পড়ে যায়। এ সময় আহত ৩ জনকে উদ্ধার করতে পারলেও জামরুল মিয়া নিখোঁজ হন।

পরে নিখোঁজ পর্যটকের লাশ উদ্ধারে উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের একটি দল স্থানীয় এলাকাবাসীদের সহযোগিতায় প্রায় এক ঘন্টা উদ্ধার অভিযানে পর রাত ১০ টায় তার লাশ উদ্ধার করে।

 

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ঘটনাস্থলে আছি। নিখোঁজের সন্ধানে ফায়ার সার্ভিস টিম ও এলাকাবাসী কাজ করছে। রাতে পর্যটকবাহী হাউজ বোট হাওরে নিষেধ থাকা শর্তেও তারা হাওরে গিয়ে রাস্তা না চেনার কারণেই এই দুর্ঘটনার কেবল পরছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102