শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন

নরসিংদীতে বেড়েই চলেছে ডেঙ্গুর প্রকোপ

Sanu Ahmed
  • Update Time : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ১২২ Time View

 

আশিকুর রহমান, স্টাফ রিপোর্টার :

 

নরসিংদীতে দিনদিন বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। প্রতিদিনই নরসিংদী জেলা ও সদর হাসপাতালে ভর্তি হচ্ছেন নতুন রোগী।
গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে।
মঙ্গলবার (১ আগস্ট) তথ্যটি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম।
তিনি জানান, গত ২৪ ঘন্টায় জেলার সরকারি হাসপাতালে শনাক্ত হওয়া ৩৮ জনের মধ্যে ৩৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এপর্যন্ত হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৮১ জন। এরমধ্যে ১০০ শয্যা জেলা হাসপাতালে ৪৯ জন, সদর হাসপাতালে ১৫ জন, মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬ জন, পলাশ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ৭ জন ও শিবপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ৪ জন রয়েছেন। গত ২৪ ঘন্টায় হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ী ফিরেছেন ১৬ জন। তিনি আরও জানান, চলতি বছরে চিকিৎসা নেওয়া মোট রোগীর সংখ্যা ৩৮৪ জন। এর মধ্যে ডেঙ্গুতে মারা গেছেন ১ জন।
জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ মাহমুদুল কবির বাসার বলেন, শহরের পাশাপাশি উপজেলার বিভিন্ন গ্রামাঞ্চলেও ডেঙ্গু ছড়িয়ে পড়ছে। প্রতিদিন ডেঙ্গু জ্বর ও উপসর্গ নিয়ে পরীক্ষার জন্য ভিড় বাড়ছে হাসপাতালগুলোতে।
সেবা নিতে আসা রোগী বলেন, যেভাবে ডেঙ্গু প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। তা নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়বে। বিশেষ করে পৌর শহরে ময়লা-আবর্জনা, খাল-নর্দ্দমা সময়মত পরিস্কার না করা। পৌরসভা থেকে নিয়মিত মশা নির্ধনের জন্য ঔষধ না দেওয়া এবং তদারকির ব্যবস্হা না করার কারণেই আস্তে আস্তে ডেঙ্গু নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে বলে তিনি মনে করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102