সোমবার, ২৪ জুন ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

হরিণাকুণ্ডুতে শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী পালন

Saddam uddin Raj
  • Update Time : শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ৫০ Time View

 

হরিণাকুণ্ডু (ঝিনাইদহ) থেকে রাব্বুল হুসাইন

 

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলায় দিনব্যাপী নানা কর্মসুচীর মধ্য দিয়ে শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।দিনটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার (৫ আগস্ট) সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রথমেই বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহার সভাপতিত্বে আলোচনা সভা,দোয়া মাহফিল, সৃতিচারন, ঋণের চেক বিতরণ ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসাইন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মহিলা ভাইস চেয়ারম্যান রেশমা খাতুন,সহকারী কমিশনার ভূমি তানভীর হোসেন,পৌর মেয়র মোঃ ফারুক হোসেন,থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু আজিফ,প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ উজ্জ্বল কুমার কুন্ডু,জোড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবু মিয়া,চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন,মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতান,সমাজসেবা কর্মকর্তা শিউলী রানীসহ হরিণাকুণ্ডু উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অপরদিকে হরিণাকুণ্ডু উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা,দোয়া মাহফিল, সৃতিচারণ মূলক অনুষ্ঠান পালিত হয়েছে।

শনিবার (৫ আগস্ট) সকালে উপজেলা আ,লীগের কার্যালয়ে উপজেলা আ,লীগের সভাপতি আলহাজ্ব মশিউর রহমান জোয়ার্দার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রবিউল ইসলাম এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জোড়াদহ কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক পিলু মল্লিক,সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাবেক আহব্বায়ক ও সাধারণ সম্পাদক রিগান, কাউন্সেলর হাসেম আলী,আবু আসাদ রুনু, তাহেরহুদা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল আলম মনজের,দৌলতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ ছাব্দার রহমান,কৃষক লীগের সভাপতি আব্দুল আল বাকি শিলুসহ সকল পর্যায়ের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন,বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন একজন দেশপ্রেমী ও তারুণ্যের প্রতীক। তিনি সাংস্কৃতিক ও সাংগঠনিক মনা মানুষ ছিলেন বলেই আবাহনীর মতো একটি ক্রীড়া সংগঠন সৃষ্টি করে ছিলেন। তিনি বঙ্গবন্ধু তথা প্রধানমন্ত্রীর সন্তান হয়েও অতি সাদামাটা জীবনযাপন করেছেন। তার ত্রিমুখী প্রতিভা ও মানবিকতা ছিল সত্যিই অবিস্মরনীয় বলেও উল্লেখ করেন তাঁরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102