শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও ‘জাতীয় শোক দিবস -২০২৩’ এ আলোচনা সভা।”

Sanu Ahmed
  • Update Time : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩
  • ২৭৩ Time View

 

মো: বায়েজিদ বোস্তামী – বিশেষ প্রতিনিধি ( কিশোরগঞ্জ)

 

কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর
রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও
‘জাতীয় শোক দিবস -২০২৩’ এ আলোচনা সভা সকাল ৯.৩০ মিনিট থেকে শুরু হয়।
আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালি জাতির শোকের দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী। জাতির জনককে সপরিবারে নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যার ৪৮ বছর। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে রাজধানী ঢাকায় সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। এদিন স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙালির মহানায়ককে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল। বাঙালির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরঞ্জীব, তার চেতনা অবিনশ্বর। মুজিব আদর্শে শানিত বাংলার আকাশ-বাতাস, জল-সমতল। প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অবিনাশী চেতনা ও আদর্শ চির প্রবহমান থাকবে। জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে। বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন, তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ।
উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মো: আফজাল হোসেন, মাননীয় সংসদ সদস্য, কিশোরগঞ্জ -০৫। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: আবদুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক, বাজিতপুর উপজেলা, কিশোরগঞ্জ। জনাব মো: রকিবুল হাসান শিবলী, উপজেলা চেয়ারম্যান, বাজিতপুর, কিশোরগঞ্জ। গোলনাহার বেগম, মহিলা ভাইস চেয়ারম্যান, বাজিতপুর উপজেলা, কিশোরগঞ্জ। উক্ত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: শামীম হুসাইন, উপজেলা নির্বাহী অফিসার, বাজিতপুর উপজেলা, কিশোরগঞ্জ।
এছাড়া উপস্থিত ছিলেন জনাব মো: শাহজাহান মিয়া, সিনিয়র সহ সভাপতি, বাজিতপুর উপজেলা আওয়ামী লীগ, জনাব সানোয়ার আলী শাহ সেলিম, চেম্বার অব কমার্স, বাজিতপুর বাজার, জনাব মুহাম্মদ শফিকুল ইসলাম, অফিসার ইনচার্জ, বাজিতপুর থানা, বাজিতপুর উপজেলা অন্তর্ভুক্ত কাউন্সিলরবৃন্দ, যুবলীগ, ছাত্র লীগ, কৃষক লীগ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ। আজ বাংলাদেশের আকাশ বাতাস বঙ্গবন্ধুর শোকে কাদঁছে বলে মত প্রকাশ করেন বাজিতপুর অফিসার ইনচার্জ মুহাম্মদ শফিকুল ইসলাম। বঙ্গবন্ধুর জানাজায় লক্ষ কোটি মানুষ শোকে স্তব্ধ হয়ে পড়েছিল, আর সেই ক্ষত বিক্ষত আঘাতের যন্ত্রণা এখনো বাঙালি ভুলেনি বলে মন্তব্য করেন বাজিতপুর উপজেলা সাধারণ সম্পাদক মো: আবদুল্লাহ আল মামুন। তিনি আরো বলেন: বঙ্গবন্ধু খুনির দালালরা ২১ বার বঙ্গবন্ধু কন্যা বিশ্ব বরেণ্য নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে মেরে ফেলার ষড়যন্ত্র করেন বলে বক্তব্য প্রদান করেন। শোকাবহ বেদনাদায়ক মাসে হৃদয়ে শক্তি সঞ্চার করে একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে দেশ উন্নয়নে অবদান রাখার জন্য নির্দেশনা দেন মাননীয় সংসদ সদস্য।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102