শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন

পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে শ্রীবরদীতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

Sanu Ahmed
  • Update Time : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ৪৫ Time View

শাহীদুল ইসলাম কালু,স্টাফ রিপোর্টারঃ

 

শেরপুরের শ্রীবরদীতে পবিত্র ঈদ-উল আযহা ২০২৪ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

কুরবানীর পশু নির্ধারিত বয়সের হতে হবে ও কতকগুলি দৈহিক ত্রুটি (কানা, খোঁড়া, কান-কাটা, শিং-ভাঙ্গা, ইত্যাদি) থেকে মুক্ত হওয়া বাঞ্ছনীয়। ঈদের নামাযের পর থেকে কুরবানীর সময় আরম্ভ হয়। পরবর্তী দুই দিন (মতান্তরে তিন দিন) স্থায়ী থাকে এবং শেষ দিনের সূর্যাস্তের সঙ্গে সঙ্গে শেষ হয়।

উট, গরু, মহিষ অনধিক সাত জনের পক্ষে এবং মেষ, ছাগল, দুম্বা শুধু একজনের পক্ষে কুরবানী দেওয়া জায়েয। বাংলাদেশে প্রধানত গরু, ছাগল ও মহিষ কুরবানী দেওয়া হয়। কখনও কখনও আমদানীকৃত স্বল্পসংখ্যক উটও কুরবানী দেওয়া হয়।

পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা , সভাপতিত্ব করেন শেখ জাবের আহমেদ, উপজেলা নবাগত নির্বাহী অফিসার। এ সময় বক্তব্য রাখেন, আব্দুল লতিফ শ্রীবরদী থানা ভারপ্রাপ্ত তদন্ত অফিসার,

বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম , উপজেলা সাবেক কমান্ডার , বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা, বিশিষ্ট ক্রীয়া সংগঠক আব্দুল্লাহ সালে, আব্দুউরফ তাতে হাঁটি ইউনিয়ন চেয়ারম্যান,উপজেলা সাবেক যুবলীগের সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী আলমগীর হোসেন, মেহেদী হাসান উপজেলা প্রাণী সম্প্রসারণ অফিসার, উপজেলা যুবলীগের সভাপতি লিয়াকত হোসেন লিটন, শেরপুর জেলা জাতীয় পার্টি সাংগঠনিক সম্পাদক ও মাই টিভি শেরপুর জেলা প্রতিনিধ, সাংবাদিক তারেক মুহাম্মদ আব্দুল্লাহ রানা , উপজেলা যুবলীগ নেতা ও শ্রীবরদী স্মার্ট প্রেসক্লাব. সাধারণ সম্পাদক দেশের কন্ঠ ও জাতীয় দৈনিক মানবাধিকার প্রতিদিন, শ্রীবরদী প্রতিনিধি, সাংবাদিক শাহীদুল ইসলাম কালু, মো. রেজাউল করিম রতন ও আব্দুল্লাহ আল ফারুক লেবু, ঝগড়ার চর হাটের ইজারাদার, আরো উপস্থিত ছিলেন দশ ইউনিয়নে চেয়ারম্যান বৃন্দু, ও হাটবাজারে ইজারাদার ভিন্ন পর্যায়ে মসজিদে ইমামগণ ও সাংবাদি প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023 Coder Boss
Design & Develop BY Coder Boss
themesba-lates1749691102